Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউসিবিএল’র ভল্ট থেকে টাকা লুট হয়নি: পুলিশ


৯ ফেব্রুয়ারি ২০২০ ০৭:২৯

চট্টগ্রাম ব্যুরো: ভল্ট ভাঙার চেষ্টা করলেও গচ্ছিত টাকা লুট করতে পারেনি চট্টগ্রামের ইউনাটেইড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) কদমতলী শাখায় প্রবেশ করা দুর্বৃত্তরা। সেখানে গচ্ছিত টাকার পরিমাণ ঠিক আছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া সারাবাংলাকে জানান, নির্ধারিত চাবি দিয়ে ভল্ট খোলার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর শনিবার গভীর রাতে ব্যাংকে আসেন ইউসিবিএল’র বিশেষজ্ঞ টিম। তারা ভল্ট খুলে গচ্ছিত টাকার পরিমাণ ঠিক আছে বলে জানিয়েছেন।

‘ম্যানেজার জানিয়েছিলেন- ভল্টে ২ কোটি ৫১ লাখ ৮৭ হাজার টাকা ছিল। খোলার পর সেই টাকাই পাওয়া গেছে।’- বলেন এসআই অর্ণব।

এর আগে শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে হটলাইন-৯৯৯ এ ফোন পেয়ে নগরীর ধনিয়ালা পাড়া এলাকায় বায়তুশ শরফ মাদরাসা ও এতিমখানার পাশে ‘বায়তুশ শরফ জিলানি মার্কেট’ নামে ভবনটিতে যায় স্থানীয় ডবলমুরিং থানা পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সিআইডির ক্রাইম সিন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টেগেশন (পিবিআই) এবং নগর গোয়েন্দা পুলিশের টিমও।

আব্দুল হাইয়ের মালিকানাধীন পাঁচতলা ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলায় ইউসিবিএল’র শাখা অফিস।

পুলিশের ভাষ্য অনুযায়ী, শনিবার দুপুর ১২টার দিকে দুপুরের শিফটের নিরাপত্তা কর্মী ব্যাংকে গিয়ে দেখেন দায়িত্বরত নিরাপত্তা কর্মী নওশাদ মিয়া (৪৩) প্রায় অজ্ঞান অবস্থায় পড়ে আছে। এ সময় তিনি বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপক হুমায়ন মোহাম্মদ মোরশেদকে জানান। ব্যাংকের কর্মকর্তারা হটলাইনে ফোন করে জানান। এরপর পুলিশ ঘটনাস্থলে যায়।

দুর্বৃত্তরা ব্যাংকের ফটকে লাগানো তিনটি তালা কেটে সেখানে প্রবেশ করে। যাবার সময় ফটকে নতুন একটি তালা লাগিয়ে দিয়েছিল দুর্বৃত্তরা। তারা ভল্ট ভাঙার চেষ্টার পাশাপাশি ব্যাংকের ভেতর থেকে ডিজিটাল ভিডিও রেকর্ডারের হার্ডডিস্ক খুলে নিয়ে যায়।

নগর গোয়েন্দা পুলিশের সংগ্রহ করা মার্কেটের ক্লোজ সার্কিট ক্যামেরায় সংরক্ষিত ফুটেজে দেখা গেছে, শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাত ৩টা ৫১ মিনিট ৩৪ সেকেন্ডে ব্যাংকের ভেতর থেকে যুবক বয়সী দুজন বেরিয়ে আসছেন। প্রথমজন বেরিয়ে দাঁড়িয়ে থাকেন। আর দ্বিতীয়জন বেরিয়ে তালা লাগান। পরে রাত ৩টা ৫২ মিনিট ৭ সেকেন্ডে দুজন বের হয়ে যান।

ইউসিবিএল টাকা চুরি ভল্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর