Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাখাইনের রাজধানীতে ৩ বোমা বিস্ফোরণ


২৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:০৬

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানী সিত্তে নগরে তিনটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটেছে। দেশটির পুলিশের বরাত দিয়ে আজ শনিবার সকালে এ খবর জানিয়েছে বিবিসি।

পুলিশের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, বোমা তিনটি খুব শক্তিশালী হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ খুব বেশি নয়। বোমার আঘাতে একজন পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। তবে কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা।

সিত্তে নগরীর পুলিশ প্রধান মাররক ঝাউ বলেছেন, তিনটি বোমার একটি স্থানীয় একজন সরকারি কর্মকর্তার বাসার সামনে বিস্ফোরিত হয়। অপর দুটির একটি আদালতের কাছে ও রেকর্ড অফিসের কাছে বিস্ফোরিত হয়। তবে সকালে ওই তিনটি স্থানেই লোকসমাগম কম থাকায় বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সম্প্রতি একটি কারণে মিয়ানমারের রাখাইন রাজ্যটি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। দেশটির সেনাবাহিনীর নির্যাতনের মুখে গত বছর রাখাইন থেকে পালিয়ে পাঁচ লাখেরও বেশি রোহিঙ্গা পাশের দেশ বাংলাদেশে আশ্রয় নেয়। এ সময় দেশটির সেনাবাহিনী রাখাইনে রোহিঙ্গাদের ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে ও বহু রোহিঙ্গাকে হত্যা করেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। ঘটনাটিকে জাতিসংঘ এরই মধ্যে ‘জাতিগত নিধন’ হিসেবে বর্ণনা করেছে।

তবে মিয়ানমারের সেনাবাহিনী দাবি করে আসছে, তারা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করছে। কোন বেসামরিক মানুষকে আঘাত করা তাদের লক্ষ্য নয়।

সারাবাংলা/আইএ/ এসবি

 

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর