Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউরোপে বাড়তি কর দিতে প্রস্তুত মার্ক জুকারবার্গ


১৪ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪৩

বৈশ্বিক কর সংস্কারের অধীনে ইউরোপে ফেসবুকের ওপর ধার্য করা বাড়তি কর দিতে প্রস্তুত প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে রয়টার্স। ইউরোপের বর্ধিত করনীতি মেনে নিয়ে শনিবার (১৫ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে বক্তব্য রাখার কথা রয়েছে তার।

এর আগে, ডিজিটাল সেবার ওপর কর বৃদ্ধিকে কেন্দ্র করে বিশ্বব্যাপী বাণিজ্য যুদ্ধের সূত্রপাতের সম্ভাবনাকে কেন্দ্র করে আন্তঃসীমান্ত কর নীতি নতুন করে লেখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ  ব্যাপারে জুকারবার্গ রয়টার্সকে জানান, তিনি জানেন ইউরোপে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে যেভাবে করের আওতায় আনা হয় তা হতাশাজনক। তিনি নিজেও করনীতির সংস্কার প্রত্যাশা করেন। এ ব্যাপারে বিস্তারিত তিনি তার মিউনিখ বক্তব্য উল্লেখ করবেন। যদি নতুন একটি ফ্রেমওয়ার্কের অধীনে তার প্রতিষ্ঠানকে বাড়তি কর গুনতে হয়, তাতেও তার আপত্তি নেই বলে তিনি জানান।

এদিকে, সরকারি কর্মকর্তারা নতুন এই করনীতি নিয়ে প্রতিষ্ঠানগুলোর সাথে আরও আলোচনা চালিয়ে যেতে চায়। নতুন করনীতির অধীনে লভ্যাংশের ওপর করারোপ করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে অরগানাইজেশন ফর ইকোনমিক কো অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (ওইসিডি)।

অরগানাইজেশন ফর ইকোনমিক কো অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (ওইসিডি) ফেসবুক মার্ক জুকারবার্গ মিউনিখ সিকিউরিটি কনফারেন্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর