Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইবিতে বাংলা বিভাগের আয়োজনে বসন্ত উৎসব


১৫ ফেব্রুয়ারি ২০২০ ২৩:১৮

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বসন্ত উৎসবের আয়োজন করেছে বাংলা বিভাগ। শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ক্যাম্পাসের বাংলা মঞ্চে এ আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার ক্যাম্পাস ছুটি থাকায় শনিবার ক্যাম্পাসে বাসন্তী র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি। উৎসবের অংশ হিসেবে এদিন সকাল সাড়ে ১১টার দিকে একটি বাসন্তী র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে বাংলা মঞ্চে এসে সমবেত হয়।

সেখানে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অধ্যাপক ড. রবিউল হোসেন। এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. নাসরিন আক্তার, অধ্যাপক ড. রহমান হাবিব, অধ্যাপক ড. শেখ রেজাউল করিম, অধ্যাপক ড. রশিদুজ্জামান, ড. সাইফুজ্জামান, সহযোগী অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথীসহ অন্যরা।

আলোচনা সভায় উপাচার্য বলেন, ‘বিশ্বের সবচেয়ে বেশি ঋতু বৈচিত্র্যের দেশ বাংলাদেশ। আমরা যারা গ্রামে বেড়ে উঠেছি তারা কিন্তু মাটির গন্ধ চিনতে পারি। ঋতু বৈচিত্র্য আমাদের লেখক বানিয়েছে, কবি বানিয়েছে। আমাদের ঋতু বৈচিত্র্য হারাতে দেওয়া যাবে না। এজন্য প্রচুর পরিমাণে বনায়ন ও সবুজায়ন করতে হবে।’

আলোচনা সভা শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগের শিক্ষার্থী অনি আতিকুর রহমান ও ওয়াহিদা খানম আশার সঞ্চালনায়- এতে নাচ, গান, আবৃত্তি, নাটক ও কোরিওগ্রাফি পরিবেশন করেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর