Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী আর নেই


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৮:১২

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী আর নেই। শনিবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে দুবাইয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। ৫৪ বছর বয়েসি জনপ্রিয় এই অভিনেত্রীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

গণমাধ্যমের খবরে বলা হয়, ভাতিজা মোহিত মারওয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দুবাইয়ে ছিলেন শ্রীদেবী। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। এ সময় শ্রীদেবীর সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর ও ছোট মেয়ে খুশি। তবে শুটিংয়ে ব্যস্ত থাকায় সঙ্গে ছিলেন না বড় মেয়ে জাহ্নবী।

মায়ের মৃত্যুতে দুই মেয়েই মানসিকভাবে বিপর্যস্ত। ভেঙে পড়েছেন বনি কাপুরও। শ্রীদেবীর দেবর সঞ্জয় কাপুর লিখেছেন, ‘শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১১টা থেকে ১১টা ৩০ মিনিটের মধ্যে এই ঘটনা ঘটেছে। আমি দুবাইতে ছিলাম। এখন আবার দুবাইতে যাচ্ছি।’

ধারণা করা হচ্ছে রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভারতে ফিরবে শ্রীদেবীর মরদেহ। সাধারণ মানুষ, ভক্ত এবং গণমাধ্যমের অনেকেই এখন অপেক্ষা করছে প্রয়াত শ্রীদেবীর বাড়ির সামনে।

ভারতের অন্যতম সেরা নায়িকা ছিলেন শ্রীদেবী। তাকে হিন্দি সিনেমার প্রথম নারী সুপারস্টার বলে থাকেন অনেকে। শুধু হিন্দি ফিল্ম-ই না শ্রীদেবী সমানতালে অভিনয় করেছেন তামিল, তেলেগু, মালয়ালম আর কন্নড় ছবিতেও। তার উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে- চাঁদনী, লমহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনা।

মাঝে বেশ বড়সড় একটা বিরতি দিয়ে আবারও অভিনয়ে ফিরেছিলেন শ্রীদেবী। প্রত্যাবর্তনেও ছিলেন সমান সফল। ‘ইংলিশ ভিংলিশ’ আর ‘মম’ ছবি দিয়ে মাত করেছেন বোদ্ধা-অনুরাগী সবাইকে। বর্নাঢ্য ক্যারিয়ারে পাঁচ পাঁচ পেয়েছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

বিজ্ঞাপন

২০১৩ সালে তাকে ভারতের চতুর্থ সর্বোচ্চ সম্মান পদ্মশ্রী পদকে ভূষিত করা হয়।

সারাবাংলা/টিএম/পিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর