Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুনে সম্বল হারানো মানুষের পাশে কারিতাস


১৬ ফেব্রুয়ারি ২০২০ ২০:৪৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর শুলকবহর এলাকায় পুড়ে যাওয়া বস্তির ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে কারিতাস। তাদের নগদ টাকার পাশাপাশি দেওয়া হয়েছে নিত্য ব্যবহার্য বিভিন্ন সামগ্রীও। আগুনে সহায়-সম্বল হারিয়ে পথে বসা মানুষগুলোর মুখে হাসি ফুটেছে কারিতাসের সহায়তা পেয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) শুলকবহরের মির্জারপুল ডেকোরেশন গলির বস্তিতে ক্ষতিগ্রস্ত ২৩১ পরিবারকে সহায়তা দেয় কারিতাস। এসময় স্থানীয় শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোরশেদুল আলম, কারিতাস চট্টগ্রাম অঞ্চলের প্রধান পৃষ্ঠপোষক আর্চবিশপ মজেস এম কস্তা এবং সংস্থার আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ ছিলেন।

ক্ষতিগ্রস্ত মানুষের উদ্দেশে কাউন্সিলর মোরশেদুল আলম বলেন, ‘মানবসেবাই সবচেয়ে বড় ধর্ম। কারিতাস মানবতা এবং সেবার উদ্দেশ্য নিয়ে ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়িয়েছে। আমি আশা করি, ভবিষ্যতেও কারিতাস সারাদেশে এ ধরনের মানবতার সেবায় এগিয়ে আসবে।’

আর্চবিশপ মজেস কস্তা বলেন, ‘আপনাদের যে ক্ষতি হয়েছে তার তুলনায় আমাদের সহায়তা খুবই কম এবং এ ক্ষতি পূরণীয়ও নয়। আমরা শুধু আপনাদের বিপদের সময় পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমরা মনে করি সৃষ্টিকর্তা হয়তো বা আমাদের মাধ্যমে আপনাদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে।’

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ বলেন, ‘আগুনের ভয়াবতায় আপনারা সব কিছুই হারিয়েছেন। প্রাপ্ত এ সহায়তা দিয়ে আপনারা পরিবারের জরুরি প্রয়োজন পূরণ করবেন এ প্রত্যাশা করছি।’

কারিতাসের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রতিটিকে নগদ দশ হাজার টাকা, ২টি হাইজিন কিট, বালতি, মগ, ২টি লাক্স ও ২টি হুইল সাবান, ১টি টুথপেস্ট ও ৪টি ব্রাশ এবং ৮টি স্যালাইন দেওয়া হয়।

গত জানুয়ারি মাসের শেষদিকে নগরীর শুলকবহরে এক সপ্তাহের ব্যবধানে দু’টি বস্তিতে আগুনে কয়েক’শ ঘর পুড়ে যায়। এরপর গত ৩ ফেব্রুয়ারি নগরীর মাদারবাড়িতে এসআরবি বস্তিতে আগুন লেগে শতাধিক ঘর পুড়ে যায়।

গত ১৩ ফেব্রুয়ারি কারিতাস চট্টগ্রাম অঞ্চলের পক্ষ থেকে এসআরবি বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত ২০৪ পরিবারকে নগদ টাকা ও বিভিন্ন উপকরণ দিয়ে সহযোগিতা করা হয়।

কারিতাস চট্টগ্রামে বস্তিতে আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর