Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৬৫০ কৃষি কর্মকর্তা নিয়োগে স্থিতাবস্থা জারি


১৬ ফেব্রুয়ারি ২০২০ ২২:১২

ঢাকা: কৃষি সম্প্রসারণ অধিদফতরের ১ হাজার ৬৫০ উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগের ওপর স্থিতাবস্থা জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গ কোটা পদ্ধতি অনুসরণ না করার অভিযোগ নিষ্পত্তিতে সংশ্লিষ্টদের নিস্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং অভিযোগ তদন্ত করে ফল পুনঃপ্রকাশ করতে কেন নির্দেশ দেওয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকার্ট বেঞ্চ এ আদেশ দেন। মো. রাশেদুল ইসলামসহ ৩৩ জন চাকরিপ্রার্থীর করা এক রিট আবদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

বিজ্ঞাপন

জনপ্রশাসন ও কৃষি সচিব, সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান ও কৃষি সম্প্রারণ অধিদফতরের মহাপরিচালককে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভাকট মো. সালাহউদ্দিন দোলন। পরে তিনি জানান, ১৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য ২০১৮ সালের ২৩ জানুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর লিখিত পরীক্ষার প্রকাশিত ফলাফলে ৫ হাজার ১১৪ জনকে উত্তীর্ণ দেখানো হয়। এরপর ২০১৯ সালর ১৮ ডিসম্বর থেকে গত জানুয়ারি পর্যন্ত মৌখিক পরীক্ষা নেওয়া হয়।

এই পরীক্ষা শেষে ১ হাজার ৬৫০ জনক চূড়ান্ত করে গত ১৭ জানুয়ারি ফল প্রকাশ করা হয়। এরপর রিট আবেদনকারীরা ওই ফল প্রকাশে কোটা পদ্ধতি অনুসরণ করা হয়নি, অভিযোগ এনে কৃষি সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালকের কাছে আবেদন করেন। আবেদনে অভিযোগ অনুসন্ধান করে পুনরায় ফল প্রকাশের দাবি জানানা হয়, কিন্ত এরপরও কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় রিট করা হয়।

বিজ্ঞাপন

উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ স্থগিত হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর