Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমি তিতা মানুষ, টাসটাস করে কথা বলি: নাছিম


১৮ ফেব্রুয়ারি ২০২০ ২৩:১১

ঢাকা: সাংগঠনিক কর্মকাণ্ডে সম্পৃক্ততার কারণে অনেক সময়ই কারও তোয়াক্কা না করে ‘উচিত কথা’ বলে ফেলেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, আমি এমনিই তিতা মানুষ। অনেকে মনে করে, আমি একটু টাসটাস করে কথা বলি। কারণ আমরা যদি আওয়ামী লীগকে গড়তে যাই, শক্তিশালী করতে চাই, আমাদের সাংগঠনিক কাজগুলো করতে হবে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগীয় আওয়ামী লীগের এক যৌথ সভার শুরুতে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্বও করেন তিনি।

খুলনা বিভাগীয় জেলা নেতাদের উদ্দেশে বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা বাহাউদ্দিন নাছিম বলেন, কোনো কোনো উপজেলায় সম্মেলন হয়েছে, কোনো কোনোটায় হয়নি। কোথাও কোথাও শুধু সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হয়েছে। কোনো কোনো উপজেলায় সম্মেলন হয়েছে, কিন্তু ইউনিয়নে হয়নি। আবার ইউনিয়নে হয়েছে তো ওয়ার্ডে হয়নি। তাই আপনারা আমার ওপর রাগ করেন আর কষ্ট পান, আমাকে এই কথাগুলো বলতে হচ্ছে।

‘আমি আপনাদের সামনে বিনয়ের সঙ্গে বলতে চাই, যে জেলাগুলোর সম্মেলন হয়েছে কিন্তু পূর্ণাঙ্গ কমিটি করার সময় পাননি, সেই কমিটিগুলো অতি দ্রুত করে করে কেন্দ্রে জমা দেবেন। এরই মধ্যে আমাদের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) চিঠি দিয়ে জানিয়েছেন, সেগুলো আপনারা দ্রুত করে দেবেন,’— বলেন নাছিম।

বিভাগীয় যৌথসভায় সাংগঠনিক নির্দেশনা তুলে ধরার দিকগুলো উল্লেখ করে খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত এই আওয়ামী লীগ নেতা বলেন, আমি এমনিই তিতা মানুষ। কথাগুলো বলতে পারি না অনেক সময়। অনেকে মনে করে, আমি একটু টাসটাস করে কথা বলি। আমি আপনাদের সঙ্গে বিনয়ের সঙ্গে চলার চেষ্টা করব। কারণ এটা আমার কাজ। আমার কাজের জন্য আপনাদের সঙ্গে আমার সম্পর্ক আরও বেশি উন্নয়ন করতে করতে হবে, আরও বেশি ঘনিষ্ট হতে হবে।

বিজ্ঞাপন

যেসব জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন বা ওয়ার্ডে সম্মেলন হয়নি, সেগুলোতে দ্রুত সম্মেলন আয়োজনের তাড়া দেন তিনি। বিভাগীয় তৃণমূল নেতাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলার অঙ্গীকার করে বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা মনে করি, আওয়ামী শক্তিশালী হলে জননেত্রী শেখ হাসিনার হাত আরও সুদৃঢ় হবে, আরও শক্তিশালী হবে। উন্নত-সমৃদ্ধ-আধুনিক  বাংলাদেশ তৈরিতে আমরা শেখ হাসিনার পাশে থেকে আওয়ামী লীগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারলে দেশের মানুষের প্রত্যাশা ও জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা হবে।

আগামীতে খুলনা বিভাগের প্রতিনিধিদের নিয়ে যৌথ সভা বিভাগেই করা হবে বলেও জানান তিনি।

সভায় বিভাগের সব জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় এমপি, জেলা পরিষদ চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম খুলনা বিভাগীয় যৌথ সভা যুগ্ম সাধারণ সম্পাদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর