Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্টেট ইউনিভার্সিটিতে প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৩২

স্টাফ করেসপন্ডেন্ট

প্রতিবেশি দেশের তুলনায় আমরা প্রযুক্তিগত দিক থেকে অনেক পিছিয়ে আছি। সুষ্ঠু পরিচালনা ও পরিকল্পনা থাকলে প্রযুক্তিতে আমরা আরও ভালো করতে পারবো, বলে মন্তব্য করেছেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) মিলনায়তনে ‘বাংলালায়ন-এসইউবি ইন্টার ইউনিভার্সিটি প্রোগ্রামিং কনটেস্ট- ২০১৮’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, বর্তমানে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে খুব ভালো ভালো প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। প্রতিযোগিতা করলেই বুদ্ধিমত্তার দিকটি ফুটে ওঠে। তখন বোঝা যায়, কে কতটুকু নিতে পারছে বা নিচ্ছে।

 

 

গত ২৩ ফেব্রুয়ারি থেকে চতুর্থবারের মতো দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার আয়োজন করে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ। ২৪ ফেব্রুয়ারি শনিবার সকালে মূল প্রতিযোগিতায় অংশ নেয় প্রতিযোগীরা।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. কায়কোবাদের নেতৃত্বে চৌদ্দ সদস্যের একটি বিচারক দল দায়িত্ব পালন করেন।

শনিবার বিকেল চারটার দিকে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হয়।

এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দল ‘বুয়েট ড্রাকারিস’। প্রথম রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ ড্রাগোনাইট’ এবং দ্বিতীয় রানার আপ হয়েছে একই বিশ্ববিদ্যালয়ের আরেকটি দল ‘ডিইউ জিরো অভ ফাইভ’।

বিজ্ঞাপন

 

 

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ মেশিন ম্যান’, নর্থ সাউথ ইউনিভার্সিটির ‘এনএসইউ সরি হাসিব’, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘বুয়েট ড্রাগনস্টোন’ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সাস্ট টিম এক্স’ যথাক্রমে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থান অধিকার করে।

পুরস্কার হিসেবে সবাইকে নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয়। চ্যাম্পিয়ন দলকে ২০ হাজার টাকা, প্রথম রানার আপকে ১২ হাজার ও দ্বিতীয় রানার আপকে ১০ হাজার এবং বাকি চারটি দলকে পাঁচ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। প্রধান অতিথি ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নান বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের লেকচারার ফারহান ফুয়াদ চৌধুরী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. সাইদ সালাম, উপউপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল কবির, বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা এস এম এ ফায়েজ, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মির্জা এজাজুর রহমান, ট্রেজারার মেজর জেনারেল (অব.) এম. শাহজাহান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মাসুদ তারেক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পাবলিক হেলথ বিভাগের প্রধান প্রফেসর ডা. নওজিয়া ইয়াসমিন প্রমুখ।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর