Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিম আর্মির ডাকে অবরোধ, দিল্লির রাস্তায় ১৫শ নারী


২৩ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৫৯

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে দলিতদের রাজনৈতিক দল ভিম আর্মির ডাকা দেশব্যাপী অবরোধের অংশ হিসেবে রাজধানী দিল্লির উত্তরপূর্বাঞ্চলীয় জাফরাবাদ এলাকার রাস্তা অবরোধ করে রেখেছেন ১৫০০ নারী। রোববার (২৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে দিল্লি পুলিশের বরাতে এ খবর জানিয়েছে এনডিটিভি।

এর আগে, ভারতের সুপ্রিম কোর্ট রায় দিয়েছিল সরকারি চাকরিতে পদায়ন কোটার মাধ্যমে সংরক্ষণ কোনো মৌলিক অধিকারের মধ্যে পড়ে না, তারপর থেকেই এই আন্দোলন আরও বেগবান হয়।

এদিকে পিটিআই জানিয়েছে, আন্দোলনরত নারীরা জাতীয় পতাকা নিয়ে রাস্তা বন্ধ করে অবস্থান নিয়েছেন। তারা আজাদি স্লোগানে এলাকা মুখর করে রেখেছেন। এছাড়াও সিএএ এবং এনআরসি বাতিল করে নাগরিকদের এই দশা থেকে মুক্ত করার আহ্বান জানান। আন্দোলনের জের ধরে দিল্লির মেট্রোস্টেশন সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা বেদ প্রকাশ সুর্য এনডিটিভিকে জানিয়েছেন, তিনি আন্দোলনকারীদের সঙ্গে রাস্তা খুলে দেওয়ার ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছেন। অবস্থার উন্নতি না হলে তাকে প্যারামিলিটারি ফোর্স ডাকতে হবে বলেও উল্লেখ করেন।

প্রসঙ্গত, ভারতের জাফরাবাদের ওই সমাবেশ থেকে ভিম আর্মি প্রধান চন্দ্র শেখর আজাদের নেতৃত্বে নারীরা গত রাত থেকে অবস্থান নিয়েছেন। অনেকেই এই অবস্থানকে ৭০ দিন ধরে চলমান শাহীনবাগের অবস্থানের মদদপুষ্ট বলে উল্লেখ করেছেন।

জাফরাবাদ দিল্লি ভিম আর্মি সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর