Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোদি ভারতীয়দের ধর্মীয় স্বাধীনতার পক্ষে : ট্রাম্প


২৫ ফেব্রুয়ারি ২০২০ ২১:১৬

ভারত ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে এবং দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনগণকে সেই স্বাধীনতা দিতে চান বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৩৬ ঘণ্টার ভারত সফরকালে বিদায়ী সংবাদ সম্মেলনে এ কথা বলেন ট্রাম্প। তবে ট্রাম্পের অবস্থানকালে দিল্লিতে সহিংসতার বিষয়ে তিনি মোদির সঙ্গে কথা বলেননি বলেও জানান। খবর হিন্দুস্থান টাইমসের।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ট্রাম্প জানান, মোদি চান মানুষের ধর্মীয় অধিকার বজায় থাকুক। ভারত এ ব্যাপারে পরিশ্রম করেছে বলেই প্রধানমন্ত্রী তাকে নিশ্চিত করেছেন। তবে নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনে দিল্লিতে ১০ জনের মৃত্যুর বিষয়ে মোদির সঙ্গে কথা বলেননি তিনি।

ট্রাম্প বলেন, মোদির সঙ্গে অসাধারণ বৈঠক হয়েছে। তিনি বলেছেন ধর্মীয় স্বাধীনতার জন্য ভারত অনেকটা করেছে। আমরা নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলন নিয়েও কথা বলেছি। মানুষের ধর্মীয় স্বাধীনতার পক্ষে মোদি রয়েছেন বলেও আমাকে জানিয়েছেন। বিচ্ছিন্ন কিছু সহিংসতার কথা শুনেছি। কিন্তু এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিনি।

প্রসঙ্গত ট্রাম্প ভারতে থাকাকালেই শনিবার নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলন ও সহিংসতা ছড়িয়ে পড়ে উত্তরপূর্ব দিল্লিতে। এতে দিল্লি পুলিশের হেড কনস্টেবলসহ ৬ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন এক শ জনের বেশি। পুড়িয়ে দেওয়া হয়েছে কিছু যানবাহন।

ডোনাল্ড ট্রাম্প নরেন্দ্র মোদি নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলন ভারত যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর