Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসিস আইসিটি ক্যারিয়ার ক্যাম্প


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৩৬

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তরুণ মেধাবী সফটওয়্যার নির্মাতাদের জন্য আয়োজিত বেসিস সফট এক্সপো-২০১৮ মেলার শেষ দিন ছিল আজ। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলেব্রিটি হলের আয়োজন ছিলো ভিন্নতর। শেষ দিনের আয়োজনে ছিলো বেসিস আইসিটি ক্যারিয়ার ক্যাম্প। আগ্রহী সফটওয়্যার নির্মাতাদের চাকুরিতে নিয়োগ দিতে জীবন বৃত্তান্ত সংগ্রহের এই আয়োজন।

আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের পরিচালক দেলোয়ার হোসেন ফারুক সারাবাংলাকে বলেন, এই ক্যাম্প শুধু আইসিটি না, সকল সেক্টরের শিক্ষার্থীরাও এতে অংশ নিতে পারছে। বর্তমানে দেশের শিক্ষার্থীরা বিদেশ গিয়ে ক্যারিয়ার গড়তে বেশি আগ্রহ হচ্ছে। এই ক্যাম্পের মাধ্যমে দেশীয় আইটি সেক্টরে মেধাবীদের জায়গা দিতে চেষ্টা করা হচ্ছে।

মেলার শেষ দিনে জীবন বৃত্তান্ত সংগ্রহ করছে ১০টি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান গুলো হচ্ছে, বেবিলোন রিসোর্স লিমিটেড, এমএফ এশিয়া লিমিটেড, ম্যাগনাস কর্পোরেশন লিমিটেড, ক্লাইড সলিউশন লিমিটেড, লিডসফট বাংলাদেশ লিমিটেড, সফটওয়্যার সপ লিমিটেড, নের্ড ক্রিস্টল লিমিটেড, বাগডুম, এডিএন গ্রুপ, রেডিসন ডিজিটাল টেকনোলোজি লিমিটেড।

মেলায় মোট ১০ টি প্রতিষ্ঠান তাদের নিজস্ব স্টলে জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছে। জীবন বৃত্তান্ত জমা নেয়ার শেষ সময় ছিলো বিকেল পাঁচটা পর্যন্ত। এছাড়াও অনলাইনে জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয় বিকেল তিনটা পর্যন্ত। এবার মেলায় প্রায় আট হাজার জীবন বৃত্তান্ত জমা পড়েছে।

সারাবাংলা/ এমএইচ/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর