Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালিতে কভিড -১৯: মৃত্যু ২১, আক্রান্ত ৮৮৮


২৯ ফেব্রুয়ারি ২০২০ ০৩:০৯

ইতালি: ইতালিতে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস জনিত রোগ কভিড-১৯। দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) মারা গেছেন আরও চারজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১, আর আক্রান্ত হয়েছেন ৮৮৮ জন।

ইতালির উত্তরাঞ্চলীয় লম্বার্ডি এবং ভেনেটোতে গত সপ্তাহে করোনা ভাইরাসের যে প্রাদুর্ভাব শুরু হয়েছিল তা দেশটিকে ইউরোপের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ করেছে এবং অর্থনৈতিক কর্মকাণ্ডে তীব্র হ্রাস পেয়েছে।

ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, ইতিমধ্যে সঠিক চিকিৎসার মাধ্যমে ইতালির লোম্বার্দিয়া (মিলান), ৪১ সিসিলিয়াতে ২ এবং লাজিয়োর ৩ জনসহ সর্বমোট ৪৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ।

তবে প্রবাসী বাংলাদেশিদের চিন্তিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

এ ছাড়া রোম দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের জন্য হেল্পডেস্ক খোলা হয়েছে।

ইতালিতে ১৫০০ ও ১১২ নম্বরে ফোন করে আক্রান্তদের যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে। তবে প্রবাসী বাংলাদেশি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা-এমন খবর পাওয়া যায়নি।

ইতালি কভিড-১৯ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর