Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বদলির ভয় না করে ম্যাজিস্ট্রেটদের শক্তি প্রয়োগের নির্দেশনা


২৯ ফেব্রুয়ারি ২০২০ ২২:৩২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পাওয়া ম্যাজিস্ট্রেটদের বদলির ভয় না করে শক্তির যথাযথ প্রয়োগের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তিনি বলেছেন, আমরা একটি গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচন চাই।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এই নির্দেশনা দিয়েছেন।

বিজ্ঞাপন

রফিকুল ইসলাম সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘নির্বাচন নিয়ে অনেক কথা শুনতে হয়। অনেক সমালোচনা শুনতে হয়। তবে আমরা একটা গ্রহণযোগ্য আইনুনাগ নির্বাচন করতে চাই। এ জন্য আপানাদের সহযোগিতা দরকার।’

ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা আপনাদের শক্তির যথাযথ প্রয়োগ করবেন। কোনো কার্পণ্য করবেন না। ট্রান্সফারের ভয় পাবেন না। আমরা আছি। পুলিশকে বলছি, আপনারা ম্যাজিস্ট্রেটদের সহযোগিতা করবেন।’

সম্প্রতি নগরীর সরাইপাড়ায় দুই ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘটিত ঘটনার প্রসঙ্গ টেনে রফিকুল ইসলাম বলেন, ‘এখনো প্রতীক বরাদ্দ হয়নি। অথচ দুজন কাউন্সিলর প্রার্থী গতকাল (শুক্রবার) মারামারি করেছে। সত্যি আমি শংকিত। প্রতীক বরাদ্দের পর যদি আরও অবস্থার আরও অবনতি ঘটে, মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত করলে কি ব্যবস্থা নিতে হবে তাও আমাদের নির্ধারণ করতে হবে। কোনো অবস্থায় এই ধরণের পরিস্থিত টলারেট করব না।’

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে সরাইপাড়া ওয়ার্ডের ঝর্ণাপাড়া এলাকায় নিজ বাসার নিচে নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আমিনের মতবিনিময় সভায় হামলার ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছিল, হামলায় কমপক্ষে সাতজন আহত হন। নুরুল আমিন তার প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর সাবের আহমেদ সওদাগর ও তার ছেলেকে আসামি করে মামলা করেছেন।

বিজ্ঞাপন

‘আমরা কোনোরকম ব্যতয় দেখতে চাই না। আমরা ভোটারদের আশ্বস্ত করতে চাই, সুষ্ঠু নির্বাচনি পরিবেশ নিশ্চিত করে তাদের ভোটকেন্দ্রে আসার জন্য আহ্বান করছি। কোনোরকম বাধা বিঘ্ন হবে না। নিজের ভোট দিয়ে চলে যেতে পারবেন’, বলেন নির্বাচন কমিশনার।

সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। এসময় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগমসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন বদলির ভয় ম্যাজিস্ট্রেট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর