Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুজিববর্ষে ঢামেক হাসপাতালে থাকবে নতুন সেবা: পরিচালক


৫ মার্চ ২০২০ ২৩:৪২

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজন মুজিববর্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে একগুচ্ছ নতুন সেবা চালু হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনে এসব সেবা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

তিনি বলেন, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে হাসপাতলে বিভিন্ন কর্মসূচি হাতে  নেওয়া হয়েছে। এরই মধ্যে মুজিবর্ষের কাউন্টডাউনের দু’টি বিলবোর্ড লাগিয়েছি। এছাড়া রোগীদের জন্য একগুচ্ছ নতুন সেবার ঘোষণা দেওয়া হবে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীর দিনে।

বৃহস্পতিবার (৫ মার্চ) বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ঢামেক হাসপাতাল শাখার উদ্যোগে হাসপাতালের জরুরি বিভাগ, ওয়ার্ড ও বহির্বিভাগসহ সব বিভাগের নার্সেস স্টেশনে মুজিববর্ষের লোগোখচিত কলমদানি বিতরণের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনএ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার কার্যনির্বাহী পরিষদের সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারীর নেতৃত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েলের তত্ত্বাবধানে এই কলমদানি বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। কার্যক্রমের উদ্বোধন করেন ঢামেক হাসপাতাল পরিচালক নাসির উদ্দিন।

এ সময় তিনি বলেন, মুজিববর্ষ সর্বস্তরে পালনের বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করা হচ্ছে। এই কর্মসূচি হাতে নিয়ে বিএনএ’র ঢামেক হাসপাতাল শাখা সাহসিকতার পরিচয় দিয়েছে।

১৫ হাজার নার্সের নিয়োগ অনুমোদনের প্রসঙ্গে নাসির উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নেওয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের মধ্যে এটি একটি। এতে একদিকে যেমন কর্মসংস্থান হবে, তেমনি হাসপাতালের সেবার মানও বাড়বে।

ঢামেক হাসপাতাল পরিচালন জানান, নার্সদের দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। নার্সদের জন্য হাসপাতালে সুযোগ-সুবিধাও বাড়ানো হবে।

বিএনএ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী ১৫ হাজার নার্স নিয়োগের সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের প্রতি কৃতজ্ঞতা জানান।

অন্যদিকে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি ইসমত আরা পারভীন সংগঠনের ঢামেক হাসপাতাল শাখার মুজিববর্ষ উদযাপনের কর্মসূচিকে স্বাগত জানান।

এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. নাসির উদ্দিন, উপপরিচালক ডা. মো. আলাউদ্দিন আল আজাদ, সেবা তত্ত্বাবধায়ক খায়রুন নাহার বেগম, উপসেবা তত্ত্বাবধায়ক, বিএনএ’র কেন্দ্রীয় মহাসচিব মো. জামাল উদ্দিন বাদশা, স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) সভাপতি মো. মোস্তাফিজুর রহমান এবং বিএনএ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতারা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ঢামেক হাসপাতাল পরিচালক বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন বিএনএ ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন মুজিববর্ষ মুজিববর্ষে বিশেষ সেবা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর