Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাস্তায় শারীরিক লাঞ্ছনার শিকার জবি শিক্ষার্থী, বিক্ষোভের ডাক


৬ মার্চ ২০২০ ২২:১০

জবি শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করা মোটরসাইকেল চালক ও আরোহী, সিসিটিভি ফুটেজ থেকে পাওয়া ছবি

ঢাকা: সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় দুই বখাটের কাছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের এক নারী শিক্ষার্থী শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত হয়েছে। এ ঘটনায় ওই শিক্ষার্থী সূত্রাপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। এদিকে, সহপাঠী লাঞ্ছিত হওয়ার এ ঘটনায় বিক্ষোভের ডাক দিয়েছেন জবি শিক্ষার্থীরা।

শুক্রবার (৬ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে। সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী সারাবাংলাকে শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার ঘটনা ও মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ওসি ওয়াজেদ আলী বলেন, অভিযোগ পেয়ে আমরা সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছি। অভিযুক্ত মোটরসাইকেলের দুই আরোহীকে শনাক্ত এবং তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

জানা যায়, শুক্রবার (৬ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে পুরান ঢাকার কলতাবাজার এলাকা থেকে পায়ে হেঁটে ক্যাম্পাসে যাচ্ছিলেন ওই জবি শিক্ষার্থী। পথে জনসন রোডের খান প্লাজার সামনের মোড়ে হেলমেটবিহীন অজ্ঞাতনামা দুই মোটরসাইকেল আরোহী ওই শিক্ষার্থীর পিছু নেয়। এ সময় সাইফুল চা স্টোর নামে একটি দোকানের সামনে মোটরসাইকেল থামিয়ে চালক মেয়েটির শরীরে হাত দেয় এবং মোটরসাইকেলের আরোহী তাকে গালিগালাজ করে। পরে তারা মোটরসাইকেল নিয়ে দ্রুত বেগে ভিক্টোরিয়া পার্কের দিকে চলে যায়।

পরে ওই শিক্ষার্থী ঘটনাস্থলের পাশে থাকা সিসিটিভির ফুটেজ উদ্ধার করে সহপাঠীদের নিয়ে প্রক্টর ও থানায় তা জমা দেন।

ওই শিক্ষার্থী সারাবাংলাকে বলেন, ঘটনার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করেছি। সূত্রাপুর থানায় মামলা করেছি। আসামিদের শনাক্ত এবং এ ঘটনার সুষ্ঠু বিচার চাই আমি।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল সারাবাংলাকে বলেন, শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার ঘটনার সিসিটিভি ফুটেজটি আমাদের হাতে এসেছে। দ্রুতই আমরা দোষীদের শনাক্ত করে বিচারের আওতায় আনব।

অন্যদিকে প্রকাশ্যে শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় অভিযুক্ত দুই বখাটের গ্রেফতার দাবিতে আগামীকাল শনিবার (৭ মার্চ) জবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় জবি জবি শিক্ষার্থী থানায় মামলা লাঞ্ছনার শিকার শারীরিকভাবে লাঞ্ছিত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর