Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একমাস আগে জি কে শামীমের জামিন, জানেই না রাষ্ট্রপক্ষ!


৭ মার্চ ২০২০ ১৮:০০

ফাইল ছবি

ঢাকা: ক্যাসিনোবিরোধী অভিযানের সময় গ্রেফতার হওয়া যুবলীগ নেতা (বহিষ্কৃত) জি কে শামীম একমাস আগেই জামিন পেলেও এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী কিছুই জানেন না বলে দাবি করেছেন।

অস্ত্র ও মাদকের দুই মামলায় গত ৪ ও ৬ ফেব্রুয়ারি জামিন পান জি কে শামীম। জামিনের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন তার আইনজীবী শওকত হোসেন।

ওই আইনজীবী জানান, গত মাসের ৪ ও ৬ ফেব্রুয়ারি দুই মামলায় জি কে শামীমের জামিন হয়। অস্ত্র মামলায় ছয় মাস ও মাদক মামলায় হাইকোর্ট এক বছরের জামিন দেন।

দুই মামলায় জামিন হলেও মানি লন্ডারিংসহ আরও দুটি মামলা থাকায় শামীমকে আপাতত কারাগারেই থাকতে হচ্ছে।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি বিশ্বদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ পৃথক মামলায় জি কে শামীমের জামিন মঞ্জুর করেন।

জি কে শামীমের জামিনের বিষয়ে জানতে চাইলে বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান সারাবাংলাকে বলেন, ‘জি কে শামীমের কোনো জামিন আমাদের কোর্ট থেকে হয়েছে কি না জানা নেই।’

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আরও বলেন, ‘আমি সারাক্ষণ কোর্টেই থাকি। এ রকম কোনো মামলায় জি কে শামীমের জামিন হয়েছে বলে আমার জানা নেই।’

গত ২ জানুয়ারি অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আমলে নেন ঢাকা মহানগর দায়রা জজ। এরপর মামলাটি বিচারের জন্য ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।

বিজ্ঞাপন

গত বছরের ২৭ অক্টোবর শামীমসহ তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় র‌্যাব।

গত বছর ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেফতার হন শামীম। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র, অর্থপাচার ও জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়।

এ দিকে জিকে শামীমের চার দেহরক্ষী কোন যোগ্যতায় অস্ত্রের লাইসেন্স পেয়েছেন তা জানতে চেয়েছেন হাইকোর্ট। গত ৩ মার্চ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক মামলার শুনানি নিয়ে আদেশ দেন। এছাড়া আসামির পক্ষের আইনজীবীকে চার দেহরক্ষীর আয়কর রিটার্ন এবং তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা কেন হয়েছে সে বিষয়ে হলফনামা দাখিলের নির্দেশ দেন।

ক্যাসিনোকাণ্ড জি কে শামীম টপ নিউজ যুবলীগ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর