Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্চের ১৬ তারিখ থেকে এইচএসসির প্রবেশপত্র পাবে পরীক্ষার্থীরা


৯ মার্চ ২০২০ ১৩:৪৮

ঢাকা: মার্চের ১৬ তারিখ থেকে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে পরীক্ষার্থীরা। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম জানান, ১৬ মার্চ সোমবার থেকে চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু করা হবে।

তিনি বলেন, ‘২০২০ সালের এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১৬ মার্চ থেকে ঢাকা শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে বিতরণ করা হবে। সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে অথবা তার প্রাধিকার প্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র অফিস চলাকালীন গ্রহণ করতে পারবে।’

কোনো অবস্থায়ই শিক্ষক ছাড়া অন্য কেউ প্রবেশপত্র নিতে পারবে না জানিয়ে তিনি আরও বলেন, ‘কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবদেনপত্রে গভর্নিং বডির সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি স্বাক্ষর থাকতে হবে।’

ঢাকা শিক্ষা বোর্ড থেকে লিখিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের প্রবেশপত্র যাচাইপূর্বক কোনো প্রকার ত্রুটি বা কম-বেশি হলে ২২ মার্চের মধ্যে উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের (উচ্চমাধ্যমিক) কাছে ছক অনুযায়ী আবেদনপত্র জমা দিয়ে সংশোধন করে নিতে বলা হয়েছে। অন্যথায় পরীক্ষার কোনো জটিলতা সৃষ্টি হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে দায়ী করা হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, ‘এইচএসসি পরীক্ষার জন্য সার্বিক প্রস্তুতি শেষ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ১৬ তারিখে প্রবেশপত্র বিতরণ করা হবে।’ এবারের পরীক্ষায় কেউ কোনোভাবে যেন বিতর্ক সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে শিক্ষা বোর্ড সচেতন রয়েছে বলেও জানান তিনি।

এইচএসসি ও সমমান পরীক্ষা ঢাকা শিক্ষা বোর্ড পরীক্ষার প্রবেশপত্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর