Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদেশ ফেরত আরও এক দম্পতি আইসোলেশনে


১০ মার্চ ২০২০ ১৩:৪৪

ঢাকা: বিদেশ থেকে ফেরা এক দম্পতিকে আইসোলেশনের জন্য রাজধানীর একটি হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ।

সোমবার (৯ মার্চ) রাতে তাদের পর্যবেক্ষণের জন্য হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয় বলে জানান ডা. শাহরিয়ার সাজ্জাদ।

মঙ্গলবার ( ১০ মার্চ) তিনি সারাবাংলাকে বলেন, বিদেশের একটি ফ্লাইটে থেকে সোমবার (৯ মার্চ) দিনগত রাত সাড়ে ১২ টার দিকে এক দম্পতি তাদের ছেলেসহ দেশে আসেন। তাদের শ্বাসকষ্ট এবং নিউমোনিয়ার লক্ষণ ছিল। তারা যে দেশে ছিলেন সেখানে অনেক দিন ধরেই চিকিৎসা করিয়েছেন বলে আমাদের জানিয়েছেন। কিন্তু সেখানে তাদের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি।

তিনি জানান, দেশের বাইরে থেকে আসা সেই দম্পতির বয়স প্রায় ৭০ এর কাছাকাছি। তাদের শরীরে কোনো জ্বরের লক্ষণ ছিল না। কিন্তু বয়স বিবেচনা করে করোনাভাইরাসের উপসর্গ আছে বলেই তাদেরকে আইসোলেশনে পাঠানো হয়েছে। আরেকটি বিষয় হলো এই দম্পতির ছেলেও সেই দেশে থাকেন. যিনি আনুমানিক দেড় মাস আগে সৌদি আরব থেকে চীনে গিয়েছিলেন। বাবা-মায়ের সঙ্গে তিনিও দেশে ফিরে এসেছেন তবে তার মধ্যে কোনো লক্ষণ খুঁজে পাওয়া যায় নি।

এর আগে মঙ্গলবার (১০ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে এই মুহূর্তে চার জনকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। আর পর্যবেক্ষণের জন্য আটজনকে রাখা হয়েছে আইসোলেশনে। বাংলাদেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়া তিনজন বাংলাদেশির অবস্থা আশঙ্কামুক্ত।

বিজ্ঞাপন

আইসোলেশন করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর