Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজাদপুরে বন্ডের অভিযান, ১৭৫০ কেজি অবৈধ ভারতীয় সুতা আটক‌


১২ মার্চ ২০২০ ০০:৩৬

ঢাকা: সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে অবস্থিত সরকার ট্রেডার্সের দোকান ও গুদামে অভিযান চালিয়ে ১,৭৫০ কেজি অবৈধ ভারতীয় সুতা আটক‌ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।

বুধবার (১১ মার্চ) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো আল আমিন।

তিনি জানান, বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব আহরণ এবং দেশীয় শিল্পের সুরক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় রাজস্ব বোর্ড। আজকে সকাল ১০টায় সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে অবস্হিত সরকার ট্রেডার্সের দোকান ও গুদামে অভিযান চালানো হয়। তিনি এবং উপ কমিশনার রেজভী আহম্মেদ অভিযানে নেতৃত্ব দেন। এছাড়া সিরাজগঞ্জ ভ্যাট বিভাগ এবং শাহজাদপুর থানা পুলিশ অভিযানে সহায়তা করেন।

আল আমিন আরও জানান, বিদেশ হতে আমদানি বা মজুদের স্বপক্ষে বৈধ আইনানুগ দলিলাদি প্রদর্শন করতে না পারায় ১,৭৫০ কেজি ভারতীয় সুতা আটক করা হয়। আটক পণ্যের বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা এবং প্রযোজ্য শুল্ক করাদির পরিমাণ প্রায় সাড়ে ৫ লাখ টাকা।

আটক পণ্যের বিপরীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, সাম্প্রতিককালে কাস্টমস বন্ড এর ধারাবাহিক অভিযানের ফলে অবৈধ বন্ডেড সুতার বাজার সংকুচিত হচ্ছে এবং বাজারে দেশীয় সুতার সরবরাহ বাড়ছে মর্মে অভিযানকালে দেখা যায়।

এ বিষয়ে টাস্কফোর্স এর সভাপতি ও ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীর বলেন, অবৈধ বন্ডেড পণ্যের উৎস-মাধ্যম-গন্তব্য হিসেবে জড়িত সবাইকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

আটক বন্ডের অভিযান ভারতীয় সুতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর