Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা পরীক্ষার জন্য কুমিল্লায় প্রবাসীর নমুনা সংগ্রহ


১২ মার্চ ২০২০ ০০:৫২

কুমিল্লা: করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা নিশ্চিত হতে কুমিল্লার চান্দিনায় এক প্রবাসীর রক্ত ও কফসহ চারটি আলামত সংগ্রহ করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। দেশে ফেরার পর ওই প্রবাসী শারীরিকভাবে অসুস্থ বোধ করায় আইইডিসিআরে যোগাযোগ করলে তার এসব নমুনা সংগ্রহ করা হয়।

বুধবার (১১ মার্চ) সন্ধ্যায় আইইডিসিআরের একজন প্রতিনিধি তার রক্ত ও কফসহ চারটি নমুনা সংগ্রহ করে ঢাকার পথে রওনা হন।

বিজ্ঞাপন

ওই প্রবাসীর পরিবার সূত্রে জানা যায়, ২০১০ সাল থেকে তিনি দেশের বাইরে থাকেন। বছরে দুয়েকবার দেশে আসেন। সর্বশেষ গত বছরের মে মাসে দেশে এসে বিয়ে করেন। তিন মাস ছুটি কাটিয়ে জুলাইয়ে ফের প্রবাসে কর্মস্থলে যোগ দেন তিনি। এরপর ৬ মার্চ তিনি দেশে ফিরেছেন। এরপর ৯ মার্চ থেকেই তিনি জ্বর, সর্দি ও গলা ব্যথায় ভুগছেন।

এ পরিস্থিতিতে বুধবার সকালে তিনি করোনাভাইরাসের জন্য নির্ধারিত হটলাইনে ফোন করে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করেন। পরে আইইডিসিআরের মাধ্যমে জেলা সিভিল সার্জন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়।

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে কি না, নিশ্চিত হওয়ার জন্য ওই প্রবাসীর নমুনা সংগ্রহ করা হয়েছে। আইইডিসিআর থেকে আগামীকাল তার নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে। আমরা তার চিকিৎসা বিষয়ে নজর রাখছি।

করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করোনাভাইরাস জ্বর-সর্দিতে আক্রান্ত প্রবাসী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর