Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্মীদের রাখতে ৪০ ছাত্রকে হল থেকে বের করে দিল ছাত্রলীগ!


১২ মার্চ ২০২০ ১৭:৫৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি আবাসিক ছাত্রাবাস থেকে কমপক্ষে ৪০ ছাত্রকে তাদের কক্ষ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের একাংশের বিরুদ্ধে। বৈধভাবে বরাদ্দ পাওয়া ছাত্রদের বের করে সেখানে ছাত্রলীগের কর্মীদের রাখা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের বিভিন্ন কক্ষ থেকে সাধারণ ছাত্রদের বের করে দেওয়া নিয়ে অভিযোগ গেছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছেও।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্র এবং ভুক্তভোগী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ৬ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত পাঁচদিন ধরে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা নানান কৌশলে ও হুমকি-ধমকি দিয়ে শিক্ষার্থীদের কক্ষছাড়া করে। সাধারণত একটি কক্ষে দুটি করে আসন আছে। কমপক্ষে ২০টি কক্ষ থেকে সাধারণ ছাত্রদের বের করে সেখানে প্রতিটি কক্ষে চারজন করে তুলে দেওয়া হয়েছে। যাদের সেখানে রাখা হয়েছে তারা ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত। তাদের ছাত্রাবাসে বৈধ কোনো আসন বরাদ্দ নেই।

বের করে দেওয়া সাধারণ ছাত্রদের অন্যান্য কক্ষে চারজন করে থাকতে বাধ্য করা হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

শাহজালাল হলের সিনিয়র আবাসিক শিক্ষক মো. আরিফ উদ্দিন খাঁন সারাবাংলাকে বলেন, ‘শিক্ষার্থীদের রুম থেকে বের করে দেওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসন প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করবে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টা যাচাই করে দেখছি।’

ঘটনায় জড়িত ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ ‘সিক্সটি নাইন-এর কর্মী। সিক্সটিনাইনের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সারাবাংলাকে বলেন, ‘এ ধরনের অভিযোগ এখনো আসেনি। আমার কাছে অভিযোগ আসতে হবে। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।’

চবি ছাত্রলীগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর