Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়লো আইইডিসিআরের হটলাইন নম্বর


১৩ মার্চ ২০২০ ০৯:১৮

ঢাকা: বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় জনসাধারণের যে কোনো তথ্য ও সেবা নিশ্চিত করতে বাড়ানো হয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) হটলাইন নম্বরের সংখ্যা।

প্রথমে চারটি নিয়মিত নম্বর থাকলেও পরিস্থিতি মোকাবিলায় ১২টি হটলাইন নম্বর ও জাতীয় স্বাস্থ্য বাতায়নের ১৬২৬৩ নম্বরটি ব্যবহার করা হচ্ছিল। সেই সঙ্গে নতুন আরও চারটি নাম্বার যোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ মার্চ) আইইডিসিআর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন হটলাইন নম্বরগুলো হলো- ০১৫৫০০৬৪৯০১, ০১৫৫০০৬৪৯০২, ০১৫৫০০৬৪৯০৩, ০১৫৫০০৬৪৯০৪, ০১৫৫০০৬৪৯০৫।

এর আগে ৮ মার্চ বাংলাদেশে প্রথম তিন জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এরপরই ৯ মার্চ আইইডিসিআরের হটলাইন সংখ্যা ১২ টি করা হয়। এছাড়াও জাতীয় স্বাস্থ্য বাতায়নের নম্বর ১৬২৬৩ নম্বরেও যোগাযোগ করে করোনাভাইরাস সম্পর্কিত তথ্য পাওয়া যাবে বলে জানানো হয়।

হটলাইনের নম্বরগুলো হলো- ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৫৫০০৬৪৯০১, ০১৫৫০০৬৪৯০২, ০১৫৫০০৬৪৯০৩, ০১৫৫০০৬৪৯০৪, ০১৫৫০০৬৪৯০৫

স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়নের হটলাইন নম্বর- ১৬২৬৩

এর আগে ১১ মার্চ সংবাদ সম্মেলনে অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জনস্বার্থে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে যোগাযোগের জন্য একটি হান্টিং নম্বর দেওয়ার কথা জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, অনেকেই অভিযোগ করছেন হটলাইন নম্বরে যোগাযোগ করে মানুষ সমস্যার কথা বলতে পারছেন না। কারণ সেগুলো ব্যস্ত পাওয়া যাচ্ছে। এ সমস্যার সমাধানে হান্টিং নম্বর হিসেবে ০১৯৪৪৩৩৩২২২ হিসেবে ব্যবহার করা হবে।

তিনি বলেন, ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে কল করলে হটলাইনের যে নম্বরটি ফ্রি থাকবে, সে নম্বরে কল চলে যাবে। এতে করে যারা কল করবেন, তাদেরকে বিভিন্ন নম্বরে কল করতে না হয়। এসব নম্বরের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়নের ১৬২৬৩ নম্বরে কল করেও কোভিড-১৯ সম্পর্কিত যেকোনও তথ্য ও সেবা নেওয়া যাবে।

করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর