Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা প্রতিরোধে বিকেলে সার্ক নেতাদের ভিডিও কনফারেন্স


১৫ মার্চ ২০২০ ১৫:২৫

ঢাকা: বিশ্বব্যাপী মহামারি রূপ নেওয়া করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে কী করা যায় সে বিষয়ে সার্ক দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা রোববার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৫ টায় ভিডিও কনফারেন্সে যোগ দিচ্ছেন।

এর আগে শুক্রবার (১৩ মার্চ) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনাভাইরাস ঠেকাতে সার্ক দেশগুলোর প্রতি কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানান।

এর পর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, ‘করোনা ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সার্ক দেশগুলোর প্রতি যে আহ্বান জানিয়েছেন সেই আহ্বানকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাগত জানিয়েছেন। রোববার বিকেলে সার্কের ৮ দেশের মধ্যে ৭ দেশের রাষ্ট্রপ্রধানরা ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন। পাকিস্তানের পক্ষে দেশটির একজন স্বাস্থ্য উপদেষ্টা এই কনফারেন্সে যুক্ত থাকবেন।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১৩ মার্চ এক টুইট বার্তায় বলেন, করোনাভাইরাস ঠেকাতে এবং কার্যকর পদক্ষেপ বের করার জন্য আমি সার্কভুক্ত (দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা) দেশগুলোর নেতাদের আহ্বান জানাচ্ছি। আমরা এই বিষয়টি নিয়ে ভিডিও কনফারেন্সে আলোচনা করতে পারি যে, কীভাবে আমাদের নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করা যায়। আমরা (সার্ক) এই বিশ্বকে বাঁচাতে উদ্যোগ নিতে পারি, যা সকলের জন্য উদাহরণ হয়ে থাকবে।

সার্কের এই ভিডিও কনফারেন্সটি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সরাসরি সম্প্রচার করবে বলে জানা গেছে।

করোনাভাইরাস ভিডিও কনফারেন্স সার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর