Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বজয়ী আকবরদের নিয়ে নামছে গাজী গ্রুপ ক্রিকেটার্স


১৫ মার্চ ২০২০ ২০:০৫

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে বিগত মৌসুমগুলোর ধারাবাহিকতায় এবারও দুর্বার এক দল গড়েছে ২০১৬-২০১৭ মৌসুমের চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স। কেন বলছি? দলটিতে ডাক পেয়েছেন অভিজ্ঞতা ও তরুণ্যের মিশেলে এক ঝাঁক ম্যাচ উইনিং প্লেয়ার।

জাতীয় দলের কাণ্ডারি মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে আছেন লিটল মাস্টার মুমিনুল হক, প্যারিস্কোপ শটের জনক সৌম্য সরকার, হার্ড হিটার আরিফুল হক, তরুণ তুর্কি ইয়াসির আলী চৌধুরী রাব্বি, হাসান মাহমুদ, সঞ্জিত সাহা দ্বীপ ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

তাই বলার অপেক্ষাই থাকছে না প্রতিপক্ষ যেই হোক না কেন পুরো ম্যাচের স্পট লাইটটিই তাদের ওপরে থাকছে। তবে ধারণা করা হচ্ছে এদের সবাইকে ছাপিয়ে এবারের মৌসুমে দলটির পুরো আলো কেড়ে নেবেন দলের আরেক তরুণ, যার বরফ শীতল নেতৃত্বে প্রথম বিশ্বকাপ শিরোপার মুখ দেখেছে বাংলাদেশ। হ্যাঁ, ঠিকই ধরেছেন সেই আকবর আলীও এবারের মৌসুমে তরী ভিড়িয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। শুধু তিনি একাই নন, বিশ্বজয়ী দলের আরেক সদস্য অফস্পিনিং অলরাউন্ডার শাহাদাত হোসেন দীপুও আছেন। আর তাদের নিয়েই ২০২০-২০২১ মৌসুমের প্রথম ম্যাচে সোমবার প্রাইম ব্যাংকের বিপক্ষে নামছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ম্যাচটিকে সামনে রেখে রোববার (১৫ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন প্রাইম ব্যাংক দলপতি তামিম ইকবাল। তিনি পরিষ্কারভাবে বলেছেন, গাজী গ্রুপ ক্রিকেটার্স এমনই এক দল যাদের বিপক্ষে জয় নিয়ে ফেরাটা খুব সহজ নয়। কারণটিও যে সঙ্গত, ডিপিএলের প্রতিটি মৌসুমেই দলটি শিরোপার ফাইট দেয়। তবে যদি শুরুটা ভালো হয়, তাহলে শেষটাও প্রাইম ব্যাংক ভালো কিছু দিয়েই করতে পারবে বলে মত তার।

তামিম ইকবাল বলেন, ‘যেকোনো টুর্নামেন্টের শুরুটা খুব গুরুত্বপূর্ণ। এটা যেকোনো দলের সঙ্গে। আমাদের এমনই এক দলের সঙ্গে খেলা, যারা শিরোপার দৌঁড়ে থাকে। ওভাবেই এবার দল গড়েছে। আমার কাছে মনে হয় যে আমরা যদি কালকে ভালোভাবে শুরু করতে পারি, আমাদের কাজ করতে পারি তাহলে ক্যাম্পেইনের জন্য ভালো একটা স্টার্ট হবে। আর দল হিসেবে আমাদের যথেষ্ট সামর্থ্য। আমরা শক্তিশালী দল। আমাদের নির্ধারিত দিনে পারফর্ম করতে হবে, পরিকল্পনা অনুযায়ী খেলতে হবে। তো এটাই দেখছি আমরা।’

ঢাকা প্রিমিয়ার লিগে এবার দুই ভূমিকায় দেখা যাবে তামিম ইকবালকে। প্রাইম ব্যাংকের রানের ভিত গড়ে দেওয়ার পশাপাশি নেতৃত্বও দেবেন দেশসেরা এই ওপেনার। অভিজ্ঞতাটি অবশ্য তার একেবারেই নতুন নয়। ২০১২-২০১৩ মৌসুমে ব্রাদার্স ইউনিয়নের ব্যাটন তুলে দেওয়া হয়েছিল। ২০১৬ সালে দিয়েছেন আবাহনীকে নেতৃত্ব। তবে প্রেক্ষাপট বদলেছে। এবার যখন তিনি প্রাইম ব্যাংকের ব্যাটন হাতে নামবেন তখন তার নামের পাশে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের গর্বিত পদবী। যা আগে কখনোই ছিল না। মজার ব্যাপাার হলো, আন্তর্জাতিক ম্যাচে নেতৃত্বের ট্রায়ালটা তার ঘরোয়া লিগ দিয়েই হয়ে যাচ্ছে। নিজেকে পরখ করে নেওয়ার দারুণ এক সুযোগ তার হাতে এসেছে। তাই হয়তো তর সইছে না, লাল সবুজের ক্রিকেটের সেরা এই ওপেনারের। ‍মুখিয়ে আছেন নিজেকে বাজিয়ে দেখতে।

‘প্রাইম ব্যাংক যেহেতু আমাকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দিয়েছে, চেষ্টা করব আমি যেন সব ভালোভাবে করতে পারি। আমার নিজেরও একটু অভিজ্ঞতা হলো। আমি এটার জন্য মুখিয়ে আছি। কী হয় দেখব।’

সোমবার (১৬ মার্চ) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

গাজী গ্রুপ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর