Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সংক্রমণের শঙ্কায় ক্যাম্পাস বন্ধের দাবি রাবি শিক্ষার্থীদের


১৬ মার্চ ২০২০ ০৩:৫০

করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় ক্যাম্পাস বন্ধের দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (১৫ মার্চ) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে দাবির পক্ষে মানবন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বিভিন্ন দেশে থাকা শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ে ফিরে এসছেন। করোনাভাইরাস একজনের সংক্রমণ হলে তা অতিদ্রুত ছড়িয়ে পড়বে অন্যদের মাঝেও। সুতরাং পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার আগে ক্যাাম্পাস বন্ধের দাবি জানাচ্ছি।’

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা বলেন, হলগুলো এবং ক্লাস রুমে আমাদের গাদাগাদি করে ক্লাস করতে হয়। এমনও বিভাগ আছে যেখানে প্রায় একশ জন ক্লাস করি। এখানে কেউ যদি আক্রান্ত হয় তাহলে সবার মধ্যেই এটি ছড়িয়ে পড়তে পারে। তাই আমরা আতঙ্কে আছি। করোনাভাইরাসের এই বিস্তার রোধে অনতিবিলম্বের বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি জানান তারা।

এসময় শিক্ষার্থীরা ‘ডিমান্ড ফর ইউনিভার্সিটি ক্লোজার ফর করোনা’ ‘ক্লাস বন্ধ করো, করোনা থেকে বাঁচি’ ‘ক্যাম্পাস এখনো বন্ধ হয়নি কারণ, প্রশাসন চায় আমাদের করোনা হোক’, ‘মাস্ক ও প্রাথমিক সচেতনতা কি যথেষ্ঠ’, ‘রাবি ক্যাম্পাস বন্ধ হোক’ লেখা প্লাকার্ড হাতে নিয়ে দাড়িয়ে ছিলেন।

এদিকে করোনা সংক্রমণের শঙ্কায় ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থী বলেন, একজন আক্রান্ত হলে সকলেই ঝুঁকিতে পড়ে যাবে। আর ভাইরাস খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। ক্যাম্পাসে জনসমাগম বেশি তাই ভাইরাস ছড়াতে পারে এই আশঙ্কায় প্রকোপ এড়াতে বিভাগের শিক্ষার্থীরা আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে মহামারি এই ভাইরাসের বিস্তার রোধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের নেতৃত্বে বিকেল ৩ টায় আগামী ২০ তারিখের মধ্যে ক্যাম্পাসের বেশ কয়েকটি জায়গা থেকে অস্থায়ী দোকানগুলোকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।

করোনাভাইরাস রাজাশাহী বিশ্ববিদ্যালয় সংক্রমণ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর