Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা: কক্সবাজার সমুদ্র সৈকত থেকে সরিয়ে দেওয়া হচ্ছে পর্যটকদের


১৯ মার্চ ২০২০ ০৯:২৮

কক্সবাজার: করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে পর্যটন নগরী কক্সবাজারে নতুন করে পর্যটকদের না যাওয়ার জন্য বলা হচ্ছে জেলা প্রশাসকের পক্ষ থেকে। মাইকিং করে ফেরত যেতে বলা হচ্ছে পর্যটকদের। পাশাপাশি সমুদ্র সৈতক থেকে পর্যটকদের সরিয়ে নেওয়া হচ্ছে।

এছাড়া সকল হোটেল-মোটেল মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে নতুনকরে পর্যটকের সমাগম না বাড়াতে। অন্যদিকে হোম কোয়ারেনটাইনে না যাওয়ায় তিন জনকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসকের দেওয়া তথ্যমতে, করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে পর্যটকদের কক্সবাজারে বেড়াতে না যাওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে। একইসঙ্গে সমুদ্র সৈকতে জনসমাগম রোধে পর্যটকদের না নামতে সর্তকতা জারি করা হয়েছে। করোনাভাইরাস থেকে সর্তক থাকতে লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে।

অন্যদিক বিদেশ ফেরত তিন প্রবাসী নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারান্টাইনে না যাওয়া ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিকালে জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী সৈকতের বিচ কর্ম ও ট্যুরিস্ট পুলিশ সমুদ্র সৈকত থেকে পর্যটকদের সরিয়ে নিচ্ছে। মাইকিং করা হচ্ছে পর্যটকদের নিজ বাড়িতে ফিরে যেতে। এই সিন্ধান্ত গ্রহণের পর থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের নামতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছে সমুদ্র পড়ের মার্কেকগুলো। হোটেল-মোটেল জোনে নির্দেশনা দেওয়া হয়েছে পর্যটকদের জন্য নতুনভাবে কোনো বুকিং বা সমাগম না করতে।

কক্সবাজারে বেড়াতে গিয়ে করোনাভাইরাসের কারণে ফিরে যেতে হওয়ায় অনেকে কিছুটা বিরক্ত হলেও বেশিরভাগ পর্যটক এটাকে স্বাগত জানাচ্ছেন।

এছাড়া সমায়িক সমস্যা হলেও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়াকে সমর্তন জানিয়েছে সমুদ্রপাড়ের ব্যবসায়ীরা।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জানান, হোটলে-মোটেলসহ জেলার বিভিন্ন স্থানে জনসমাবেশ, বিনোদন অনুষ্ঠান পরিবেশনসহ সবধরনের জনসমাগমের আয়োজনে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে। পাশাপাশি আগত পর্যটকদের ফিরে যেতে অনুরোধ করা হচ্ছে।

করোনাভাইরাসের ঝুঁকি মোকাবিলায় সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল দফতর থেকে।

কক্সবাজার করোনা পর্যটক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর