Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসক-সাংবাদিক-পুলিশের নিরাপত্তা সরঞ্জাম দিতে আইনী নোটিশ


১৯ মার্চ ২০২০ ২৩:৪০

ঢাকা: করোনাভাইরাস মোকাবেলায় দায়িত্ব পালনকারি চিকিৎসক- আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সাংবাদিক, নার্সসহ সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে সরকারকে আইনী নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) জনস্বার্থে সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ জে আর খান রবিন এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, করোনাভাইরাস ছোয়াছে তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক গোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পরার সম্ভবনা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যে প্রায় বিশ্বে ৭৪৯৪ জন মারা গিয়েছে। বাংলাদেশেও মৃর্ত্যুর খবর পাওয়া গেছে।

সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তারদের কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়, কিন্তু তাদেরও সাধারণ জনগনের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা আবশ্যক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ না করায় অত্র নোটিশ প্রেরণ করা হয়েছে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে হাইকোর্টে প্রতিকার চেয়ে রিট দায়ের করা হবে বলে জানিয়েছেন নোটিশ প্রেরণকারি আইনজীবী মোঃ জে,আর, খান রবিন।

স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, জন প্রশাসন সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল, মহা ব্যাবস্থাপক বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট, আই,ই,ডি,সি,আরের পরিচালকসহ সংশ্লিষ্ট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে।

আদালত করোনাভাইরাস চিকিৎসক- আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নার্সসহ নোটিশ প্রদান সাংবাদিক

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর