Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিয়াস হোন, এ ভাইরাস আগে কখনও দেখিনি: পররাষ্ট্রমন্ত্রী


২১ মার্চ ২০২০ ১২:১৫

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় দেশের জনগণের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের সিরিয়াস হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

শনিবার (২১ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘মক্কায় নামাজের জামায়াত স্থগিত করা হয়েছে। তার মানে বিষয়টি কতটি সিরিয়াস। আমি বলব, সবাই সিরিয়াস হোন। এর মাধ্যমে আশা করি আমরা এই ভাইরাস মোকাবিলা করতে পারব।’

প্রবাসীদের ভিসার মেয়াদ নিয়ে দুশ্চিন্তা না করার আহ্বান জানান মন্ত্রী। বলেন, বিভিন্ন দেশের সঙ্গে আমাদের কথা হয়েছে। কারও ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে তারা মেয়াদ বাড়াবে। এ নিয়ে দুঃশ্চিন্তার কারণ নেই।

তিনি বলেন, আমরা সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত ও ইরাকের সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে সবাই আবার ফিরে যেতে পারবেন। এর মধ্যে কারও যদি ভিসার মেয়াদ শেষ হয়ে যায়, তাহলে এই দেশগুলো বাংলাদেশি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াবেন।

পাশাপাশি দেশে ফেরত আসা প্রবাসীদের অবশ্যই ১৪ দিনের কোয়ারেনটাইন মেনে চলার বিষয়টিও স্মরণ করিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আপনারা অবশ্যই শর্ত মেনে কোয়ারেনটাইনে থাকবেন। কারণ বিষয়টির সঙ্গে আপনাদের নিজেদের পাশাপাশি অন্যদের সুরক্ষার বিষয়টিও জড়িত।

ফাইল ছবি

করোনাভাইরাস টপ নিউজ পররাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর