Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস: স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল


২১ মার্চ ২০২০ ১৯:৩৫

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের বেশকিছু অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো ও বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠান বাতিল হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন- সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

শনিবার (২১ মার্চ) বিকেলে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাদের মধ্যেকার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

এর আগে, শনিবার বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান। বৈঠক থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দেশের জনগণকে করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার বঙ্গভবনে সাক্ষাতের সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এসময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, ‘বৈঠকে বিশ্বব্যাপী কোভিক ১৯ (করোনা ভাইরাস)-এর প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের বড় ধরনের সব অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ বছর ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, বঙ্গভবনে বিশিষ্টজনদের অভ্যর্থনা এবং স্বাধীনতা দিবসের পদক বিতরণ অনুষ্ঠান হবে না।

বিজ্ঞাপন

জয়নাল আবেদীন আরও বলেন, কোভিড-১৯ পরিস্থিতি ও এই মহামারি মোকাবিলায় দেশের প্রস্তুতি নিয়ে রাষ্ট্রপতি বিকেলে প্রায় একঘণ্টা ধরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। তারা দু’জনেই দেশবাসীকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানান।

জাতীয় দিবস রাষ্ট্রপতির সংবর্ধনা বাতিল স্বাধীনতা দিবস স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর