Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অন্যান্য বিচারপতির সঙ্গে বসবেন প্রধান বিচারপতি’


২৩ মার্চ ২০২০ ১৪:১৩

ঢাকা: করোনাভাইরাস থেকে রক্ষায় কার্যকর পদক্ষেপ নিতে প্রধান বিচারপতিকে পরামর্শ দিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক।

সোমবার (২৩ মার্চ) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে তার খাস কামরায় সাক্ষাৎ করে এ পরামর্শ দেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

দুপুর ১২টার দিকে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেন তারা।

পরে আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেছি। বর্তমান পরিস্থিতিতে কীভাবে করোনা থেকে আমরা আইনজীবীসহ সকলে মুক্ত থাকতে পারি সে জন্য সার্বিক বিষয়ে কথা হয়েছে। এ সপ্তাহে প্রধান বিচারপতি অন্যান্য বিচারপতিদের সঙ্গে বসবেন, বসে তিনি সিদ্ধান্ত নেবেন।’

প্রধান বিচারপতি সঙ্গে সাক্ষাতের পূর্বে আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ, বারের সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, বারের সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলীসহ সিনিয়রদের পরামর্শ নিয়েছেন।

এর আগে, গতকাল রোববার বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধান বিচারপতির কাছে অভিমত তুলে ধরেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তারপরেই সাক্ষাত করেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আইনমন্ত্রীর সাক্ষাতের পরেই জরুরি বিষয় ছাড়া অধস্তন আদালতসমূহে জামিন/অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ব্যতিত অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবি রাখার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

করোনাভাইরাস টপ নিউজ বিচারপতি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর