Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলম্বিয়ার কারাগারে সংঘর্ষ, ২৩ জনের মৃত্যু


২৩ মার্চ ২০২০ ১৪:৩৪

কলম্বিয়ার বোগটার লা মোডেলো কারাগারে করোনাভাইরাস আতঙ্কের জের ধরে কয়েদিদের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৮৩ জন। কলম্বিয়ার বিচারমন্ত্রী মার্গারিটা কাবেল্লোর বরাতে সোমবার (২৩ মার্চ) এ খবর জানিয়েছে বিবিসি।

এছাড়াও, ৩২ কয়েদি ও সাত কারারক্ষী আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন, তাদের মধ্যে দুই কারারক্ষীর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন বিচারমন্ত্রী।

বিজ্ঞাপন

এর আগে, নভেল করোনাভাইরাস সংক্রমণের মুখে কলম্বিয়ার কারাগারগুলোর ঘনবসতি এবং দূর্বল স্বাস্থ্যসেবা ব্যবস্থার বিরুদ্ধে দেশজুড়ে ১৩ কারাগারে প্রতিবাদ করছে কয়েদিরা। এই প্রতিবাদ ও সংঘর্ষকে পরিকল্পিত ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করেছেন বিচারমন্ত্রী।

তিনি বলেন, দেশজুড়ে কোনো কারাগারে কেউ আক্রান্ত হননি। তাহলে এখানে সংক্রমণের সম্ভাবনা কোত্থেকে আসে?

কয়েদিরা কারাগারে যে উশৃঙ্খল আচরণ, হত্যাচেষ্টা এবং সরকারি সম্পত্তি নষ্ট করেছে তা তদন্তে বিচার মন্ত্রণালয় থেকে একটি কমিটি করা হয়েছে। তদন্তের মাধ্যমে যারা দোষী প্রমাণিত হবে তাদেরকে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

এদিকে, সংঘর্ষের ঘটনায় উৎকন্ঠিত স্বজনরা কারাগারের মূল ফটকের সামনে ভিড় করতে থাকে তাদের প্রিয়জনের খবর নেওয়ার জন্য। সামাজিক যোগযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া কিছু ভিডিও থেকে দেখা যায় কয়েকজন কয়েদি তাদের বিছানায় আগুন ধরিয়ে দিচ্ছেন।

করোনাভাইরাস কলম্বিয়া কারাগার কোভিড-১৯ সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর