Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা থেকে সুরক্ষায় পিপিই তৈরির উদ্যোগ বিজিএমইএ’র


২৩ মার্চ ২০২০ ২৩:৩৪

ঢাকা: এবার চিকিৎসকদের জন্য পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) তৈরির উদ্যোগ নিয়েছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। দেশের বিভিন্ন পোশাক কারখানায় এগুলো তৈরি হবে। এরইমধ্যে পিপিই’র প্রাথমিক নমুনা তৈরি হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে তা বিতরণ করা হবে।

সোমবার (২৩ মার্চ) সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন বিজিএমইএ সভাপতি রুবানা হক।

সারাবাংলাকে রুবানা হক বলেন, ‘আমরা এরই মধ্যে পিপিইর প্রাথমিক নমুনা তৈরি করেছি। আগামীকালের মধ্যে এক হাজার পিপিই তৈরি হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে তা ডাক্তার ও নার্সদের মধ্যে বিতরণ করা হবে।’

রুবানা আরও বলেন, ‘আমরা ফেইসশিল্ড তৈরি করছি তা খুবই গুরুত্বপূর্ণ। পরিষ্কার শিট ও ইলাস্টিক কিনেছি। এগুলো চীন থেকে আনা পিপিইর মতোই গুণগত।’

প্রসঙ্গত, বর্তমানে দেশে পিপিইর সংকট চলছে। স্বাস্থ্যকর্মীদের ঠিকভাবে তা সরবরাহ করা যাচ্ছে না। তবে চিকিৎসক ও নার্সদের করোনা থেকে সুরক্ষা জন্য স্বাস্থ্য সরঞ্জাম তৈরির উদ্যোগ নিয়েছে বিশ্ববিখ্যাত পোশাক শিল্পপ্রতিষ্ঠান ‘মার্কস অ্যান্ড স্পেন্সার’-এর বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক ও তার দল। তারা চার লাখ পিপিই তৈরির কাজ শুরু করেছে।

স্বপ্না ভৌমিকের উদ্যোগটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে এ বিষয়ে জানতে চাইলে রোববার (২২ মার্চ) বিজিএমই সভাপতি রুবানা হক সারাবাংলাকে জানিয়েছিলেন, মাস্ক ও পিপিই তৈরিতে বিজিএমইএ সর্বাত্মক সহায়তা করবে। সেদিন সরকারকে এক লাখ মাস্ক দেওয়ার কথাও জানিয়েছিলেন তিনি।

করোনা সুরক্ষা পিপিই বিজিএমইএ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর