Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাজ্য লকডাউন, কার্যকর করতে মাঠে পুলিশ


২৪ মার্চ ২০২০ ১৩:২৭

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ রোগের সংক্রমণ ঠেকাতে সমগ্র যুক্তরাজ্য লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার (২৩ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় ডাউনিং স্ট্রিটে নিজের বাসভবন থেকে জাতির উদ্দেশে ভাষণে এ ঘোষণা দেন তিনি। খবর দ্য গার্ডিয়ান।

এ সময় একসঙ্গে দুইজনের বেশি মানুষ জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। এছাড়াও, লকডাউন কার্যকর করতে যুক্তরাজ্যের পুলিশকে মাঠে নামতে আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

জাতির উদ্দেশে ভাষণে বরিস জনসন বলেন, আপনাদের অবশ্যই বাড়ির ভেতরে থাকতে হবে। শুধুমাত্র জরুরি খাবার এবং ওষুধ কিনতেই আপনাদের কেউকেউ বাড়ির বাইরে বের হতে পারবেন। ব্যায়াম করতে বের হবেন একা এবং খুব প্রয়োজন না হলে অফিসে যাওয়ার জন্য বের হবেন না।

এছাড়াও, অপ্রয়োজনীয় সকল দোকান বন্ধ থাকবে এবং বন্ধ থাকবে খেলার মাঠ ও পাঠাগারগুলো।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৪ মার্চ) পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬৬৫০ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৩৫ জনের। চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ডিসেম্বরের ৩১ তারিখে শনাক্ত হওয়া এই ভাইরাসে ইতোমধ্যে ১৯৫ দেশের নাগরিক আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যেই দেশে লকডাউন, কোয়ারেনটাইন, হোম কোয়ারেনটাইন, টেস্টের পর আইসোলেশন এবং সতর্কতামূলক ব্যবস্থা হিসবে সোসাল ডিস্টেন্ট মেনে চলার নীতি গ্রহণ করা হয়েছে।

করোনাভাইরাস কোভিড-১৯ যুক্তরাজ্য লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর