Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাদেশে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা


২৪ মার্চ ২০২০ ১৫:৫৫

ফাইল ছবি

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আজ (মঙ্গলবার) সন্ধ্যা থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এর ফলে আজ সন্ধ্যা থেকে সারাদেশে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যাচ্ছে।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে রেল ভবনে সংবাদ সম্মেলন করে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম।

রেলমন্ত্রীর বক্তব্য শুনতে এখানে ক্লিক করুন: রেলমন্ত্রীর বক্তব্য

সারাদেশে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে করোনাভাইরাসের বিস্তার রোধে এই পদক্ষেপ নিয়েছে রেল মন্ত্রণালয়।

সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসের যে প্রভাব পড়েছে, সেখান থেকে বাংলাদেশের মানুষের জানমালের নিরাপত্তা রক্ষায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ থেকে এটা কার্যকর করতে যাচ্ছি পরবর্দতী নির্দেশ না দেওয়া পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।’

এছাড়া তিনি বলেন, ‘রেলের অফিস খোলা থাকবে, কর্মকর্তা-কর্মচারীরা অফিসে থাকবেন। জরুরি প্রয়োজনে আমরা যাতে রেল ব্যবহার করতে পারি। তবে মালমাহী ট্রেন এসময় চলাচল করবে।’

অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট বন্ধ ঘোষণা

রেলপথ ছাড়াও বন্ধ ঘোষণা করা হয়েছে সারাদেশের অভন্তরীর রুটে বিমান যোগাযোগ। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এ ঘোষণা দেয়। এদিকে, এর আগেই বাংলাদেশ বিমান ‍২৫ মার্চ থেকে ৩১ মার্চ অবধি অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিল করে। একইসঙ্গে আন্তর্জাতিক রুটের সিঙ্গাপুর, ব্যাংকক, মালয়েশিয়া, সৌদি, কাতার, ভারত, ওমান, মালয়েশিয়ার, আরব আমিরাতের ফ্লাইট বন্ধ করেছ।

সারাবাংলা/এসএ/এমআই

চলাচল ট্রেন বন্ধ ঘোষণা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর