Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মনিটরিং সেল


২৫ মার্চ ২০২০ ২১:৪২

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। মনিটরিং সেলের হয়ে ৮ জন সিনিয়র সহকারী সচিব এবং উপসচিব তাদের স্ব স্ব অফিস কর্মকর্তা কর্মচারীদের নিয়ে কাজ করবেন।

বুধবার (২৫ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ হাবিবুর রহমান স্বাক্ষরিত একটি এক প্রজ্ঞাপনে মনিটরিং সেল গঠন করার কথা বলা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সম্প্রতি প্রাণঘাতি নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। এরইমধ্যে ১৯৫টি দেশে ছড়িয়েছে। প্রতিদিন নতুনভাবে অসংখ্য মানুষ প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে। ভাইরাসের বিস্তার রোধে ও সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে।

এই সময়ে করোনাভাইরাস প্রতিরোধে আইন শৃঙ্খলা সহায়তা এবং এ সংক্রান্ত উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে জননিরাপত্তা বিভাগের ‘করোনাভাইরাস প্রতিরোধে আইন শৃঙ্খলা সহায়তা সংক্রান্ত সমন্বয় সেল’ নামে একটি সেল গঠন করা হয়েছে। এ সেলে প্রতিদিন একজন করে মোট ৮ জন সিনিয়র সহকারী সচিব ও উপ সচিব দায়িত্ব পালন করবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পিআরও শরিফ মাহমুদ অপু প্রতিদিন একবার সেল থেকে সংবাদ সংগ্রহ করে মিডিয়ায় তথ্য দেবেন।

প্রজ্ঞাপন অনুযায়ী, ২৬ মার্চ দায়িত্ব পালন করবেন, রাজনৈতিক-৬ অধিশাখার সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুল আমিন ও তার শাখার কর্মচারীরা। তিনি রাজনৈতিক-৬ অধিশাখার কক্ষ নং-৪ এ বসবেন।

২৭ মার্চ বসবেন রাজনৈতিক-৩ অধিশাখার সিনিয়র সহকারী সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি ও তার কর্মচারীরা। তিনি রাজনৈতিক-৩ অধিশাখার ২১১ নম্বর কক্ষে বসবেন।

২৮ মার্চ বসবেন প্রশাসন-৩ অধিশাখার উপসচিব আবু হাসনাত মো. মঈনউদ্দিন ও তার কর্মচারীরা। তিনি ৩২০ নম্বর কক্ষে বসবেন।

২৯ মার্চ বসবেন এনটিএমসি-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার ও তার কর্মচারীরা। তিনি বসবেন ২১৩ নম্বর কক্ষে।

৩০ মার্চ বসবেন পুলিশ-৫ অধিশাখার সিনিয়র সহকারী সচিব মু. আসাদুজ্জামান ও তার কর্মচারীরা। তিনি বসবেন পুলিশ অধিশাখার ১১৫ নম্বর কক্ষে।

৩১ মার্চ বসবেন রাজনৈতিক-২ অধিশাখার সিনিয়র সহকারী সচিব কাইজার মোহাম্মদ ফারাবী ও তার কর্মচারীরা। তিনি বসবেন রাজনৈতিক অধিশাখার ২১৪ নম্বর কক্ষ।

১ এপ্রিল বসবেন আনসার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ জাহেদুর রহমান ও তার কর্মচারীরা। তিনি বসবেন আনসার অধিশাখার ১১৭ নম্বর কক্ষে।

২ এপ্রিল বসবেন বাজেট-১ অধিশাখার উপসচিব আবু নাছের ভূঁঞা ও তার কর্মচারীরা। তিনি বসবেন ১০৮/১ নম্বর কক্ষে।

৩ এপ্রিল বসবেন সীমান্ত-৩ অধিশাখার উপসচিব আরিফ আহমেদ খান ও তার কর্মচারীরা। তিনি বসবেন সীমান্ত অধিশাখার ৩ নম্বর কক্ষে।

সবশেষ ৪ এপ্রিল দায়িত্ব পালন করবেন প্রশাসন-২ অধিশাখার উপসচিব মোহাম্মদ হাবিবুর রহমান ও তার কর্মচারীরা। তিনি বসবেন ৩১৬ নম্বর কক্ষে।

স্বরাস্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরিফ মাহমুদ অপু প্রতিদিন একবার নির্দিষ্ট সময়ে উপস্থিত হয়ে এ সংক্রান্ত তথ্যদি গণমাধ্যমে সরবরাহ করবেন বলে ‍প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

করোনা করোনাভাইরাস স্বরাষ্ট্র মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর