Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় ঘরে ঘরে দুর্গ গড়ে তুলব


২৬ মার্চ ২০২০ ১৫:২০

ওবায়দুল কাদের | ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বাস্তবতার নিরিখে স্বাভাবিক জীবনের দরজায় কড়া নাড়া অনাকাঙ্ক্ষিত করোনাভাইরাসে সৃষ্ট সংকট মোকাবিলার রূপরেখা ও কর্মপরিকল্পনা তুলে ধরেছেন। করোনাভাইরাস আমাদের অভিন্ন শত্রু। এই শত্রু মোকাবিলা করাও একটা যুদ্ধ। ঘরে ঘরে আমরা দুর্গ গড়ে তুলব। ঘরে বসেই প্রাণঘাতী করোনাকে মোকাবিলা করব। আমাদের সবার প্রচেষ্টায় ইনশাল্লাহ এ যুদ্ধে জয়ী হব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬  মার্চ) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনের তিনি এসব কথা বলেন। এসময় দলের উপদফতর সম্পাদক আবু সায়েম খান ও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে ভাষণকে অত্যন্ত সময়োপযোগী বলে আখ্যা দেন ওবায়দুল কাদের। বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে মিথ্যার ফানুস উড়াননি। তিনি অবাস্তব ও কল্পনাপ্রসূত প্রতিশ্রুতিও দেননি। তিনি বাস্তবতার নিরিখে স্বাভাবিক জীবনের দরজায় কড়া নাড়া অনাকাঙ্ক্ষিত করোনাভাইরাসে সৃষ্ট সংকট মোকাবিলার রূপরেখা ও কর্মপরিকল্পনা তুলে ধরেছেন।

সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাঙালি জাতির নেতা হিসেবে পূর্বপ্রস্তুতি, বর্তমান প্রস্তুতি ও ভবিষত কর্মপরিকল্পনা জাতির সামনে তুলে ধরেছেন। করোনা সংকট মোকাবিলায় বিদেশ ফেরত যাত্রীদের স্ক্রিনিং করা থেকে শুরু করে কোয়ারেনটাইনের ব্যবস্থা, হাসপাতাল প্রস্তুত ও চিকিৎসা সামগ্রী সরবরাহে শেখ হাসিনা সরকারের সব কার্যক্রমের কথা তিনি তুলে ধরেছেন।

বিজ্ঞাপন

অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা ওবায়দুল কাদের করোনা যুদ্ধ টপ নিউজ ব্রিফিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর