Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ এপ্রিল পর্যন্ত নিট পোশাক কারখানা বন্ধের ঘোষণা


২৭ মার্চ ২০২০ ১৫:০৯

ঢাকা: করোনার সংক্রমণ ঠেকাতে ও কারখানার শ্রমিকদের নিরাপত্তায় ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব নিট পোশাক কারখানা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে নিটওয়্যার ব্যবসায়ীদের সংগঠন বিকেএমইএ। শুক্রবার (২৭ মার্চ) দুপুরে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি সেলিম ওসমানের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা সংক্রমণের যে ক্ষতিকর প্রভাব বাংলাদেশে পড়েছে, তা থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচানোই এ মুহূর্তে আমাদের সবার লক্ষ্য। মানুষ বাঁচলে শিল্প বাঁচবে এবং শিল্প বাঁচলে দেশ সমৃদ্ধ হবে। এজন্যই দেশের স্বার্থে সরকার সকল প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। বিকেএমইএ থেকে গত ২৫ মার্চ তারিখে পত্রের মাধ্যমে ৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখার নির্দেশনা অনুরোধ জানানো হয়েছিল। প্রধানমন্ত্রী রফতানিমুখী শিল্পকে করোনা আক্রান্ত অর্থনৈতিক মন্দা থেকে রক্ষার জন্য বিশাল প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এছাড়াও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে বিভিন্ন সুযোগ-সুবিধা এই শিল্পখাতের জন্য দিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, আমাদের কারণে কোনো শ্রমিকের যেন ক্ষতি না হয়, সেজন্য কোনোভাবেই আতঙ্কিত না হয়ে, দেশ ও দেশের মানুষকে বাঁচানোর জন্য সরকারের সিদ্ধান্তের সাথে সাদৃশ্য রেখে বিকেএমইএ’র সদস্যভুক্ত সকল নিট পোশাক কারখানা আপাতত ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার বিশেষ নির্দেশনা জারি করা হলো।

কারখানা ছুটিকালীন সময়ে কারখানার শ্রমিকরা যে যেখানে অবস্থান করছে সে যেন সেখানেই অবস্থান করে তা নিশ্চিত করতে হবে। তারদের বুঝাতে হবে, এটা কোনো ঈদ বা উৎসবের ছুটি নয়। তাই যে যেখানে অবস্থান করে, তাকে সেখানেই থাকার আহ্বান জানান বিকেএমইএ সভাপতি।

টপ নিউজ নিট পোশাক নিটওয়্যার বন্ধ ঘোষণা বিকেএমইএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর