Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দিতে ডাক বিভাগের বিশেষ উদ্যোগ


২৯ মার্চ ২০২০ ১৬:৪৩

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পিপিই, কিডস এবং গণসচেতনতামূলক লিফলেটসহ বিভিন্ন সামগ্রী বিনা মাশুলে দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়গুলোতে দ্রুত পৌঁছে দিতে কাজ করছে ডাক বিভাগ।

রোববার (২৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এ তথ্য জানিয়েছে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে দেশের ডাক বিভাগ শনিবার (২৮ মার্চ) থেকে এই কর্মসূচি গ্রহণ করেছে জানিয়ে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার থেকে এসব সামগ্রী সিভিল সার্জনের কার্যালয়গুলোতে পৌঁছে দেওয়া হচ্ছে।

এছাড়া বলা হয়, মন্ত্রী ডাক অধিদফতরের মহাপরিচালক এস এস ভদ্রকে দ্রুত এসব সামগ্রী পৌঁছানোর বিষয়টি মনিটরিং করার নির্দেশ দিয়েছেন। মহাপরিচালক এই সব সামগ্রী পৌঁছানোর বিষয়টি মনিটর করছেন।

এছাড়া টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরি সেবার অন্তর্ভুক্ত করে গত ২৪ মার্চ সরকারি আদেশ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বৈশ্বিক এই দুর্যোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিস সমূহ বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারী কর্মকর্তারা দেশে নিরবচ্ছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছেন।

মন্ত্রী সার্বক্ষণিকভাবে এই সব কাজ তদারকি করছেন। তিনি নেটওয়ার্ক সচল রাখা সহ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের বর্ধিত চাহিদা মেটাতে সদা তৎপর থাকতেও সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/ইএইচটি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর