Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেরপুরে করোনা সন্দেহে মারা যাওয়া ওই ব্যক্তি আক্রান্ত ছিলেন না’


২ এপ্রিল ২০২০ ০২:৪৪

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ি উপজেলার দক্ষিণ পলাশীকুড়া গ্রামের আব্দুল আওয়াল (৫৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার (১ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নালিতাবাড়ি উপজেলার দক্ষিণ পলাশীকুড়া গ্রামের আব্দুল আওয়াল গত রোববার (২৯ মার্চ) রাত সাড়ে নয়টার দিকে জ্বর ও শ্বাসকষ্টে ভোগে তার নিজ বাড়িতে মারা যান। এতে গ্রামবাসী লক্ষণ দেখে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আওয়াল মারা গিয়ে থাকতে পারেন বলে সন্দেহ করেন। পরে পোড়াগাঁও ইউনিয়নের করোনাভাইরাস প্রতিরোধ কমিটি উপজেলা ও জেলা স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনকে বিষয়টি জানান।

সোমবার (৩০ মার্চ) সকালে জেলা সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুর রউফ, নালিতাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমীন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজাদ মিয়াসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজধানী ঢাকায় পাঠান।

ঢাকায় স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ গবেষণা ও রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠানে (আইইডিসিআর) সংগৃহীত নমুনা পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসে।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ বলেন, বুধবার আমরা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছি। আব্দুল আওয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। তার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তাই ওই গ্রামের দশ বাড়ির লকডাউন তুলে নেওয়া হয়েছে। এখন থেকে তারা স্বাভাবিক জীবন যাপন করতে পারবেন।

করোনাভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর