Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় ৪০ হাজার পরিবারকে দেওয়া হয়েছে জরুরি খাদ্য সহায়তা


৩ এপ্রিল ২০২০ ১৭:০৯

নওগাঁ: করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সারাদেশে কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। নওগাঁয় মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় কর্মহীন শ্রমজীবী ও হতদরিদ্র পরিবারগুলোর চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও নগদ টাকা বিতরণ অব্যাহত রয়েছে।

জেলা ত্রাণ ও পুনবার্সন দফতর সূত্রে জানা যায়, অসহায় মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার জন্য জেলায় ৬৯১ মেট্রিক টন চাল ও ২৬ লাখ ৩৫ হাজার টাকা বরাদ্দ এসেছে। এর মধ্যে শুক্রবার পর্যন্ত জেলার ১১টি উপজেলার কর্মহীন শ্রমজীবী ও হতদরিদ্র ৪০ হাজার ৫০০ পরিবারের মধ্যে ৪০৫ মেট্রিক টন চাল ও ১৩ লাখ ৯৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় জেলা প্রশাসকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা অসহায় মানুষদের ঘরে ঘরে এসব এই খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। খাদ্য সহায়তা দেওয়ার জন্য এখনও ২৮৬ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৪০ হাজার টাকা মজুত রয়েছে।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কর্মহীন ও অসহায় দরিদ্র মানুষদের সুষ্ঠু তালিকা প্রণয়নের মাধ্যমে তাদের মাঝে ওই মানবিক সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত প্রায় ৪০ হাজার পরিবারকে জরুরি খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।’

সরকারি পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সমাজের বিত্তবান মানুষদের বিদ্যমান পরিস্থিতিতে সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসন সূত্রে আরও জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলায় ২০টি ভ্রাম্যমাণ আদালত, ছয়টি সেনা টহল দল ও ১২ শতাধিক পুলিশ সদস্য সার্বক্ষণিক কাজ করছে। সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি বাজার নিয়ন্ত্রণেও ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

বিজ্ঞাপন

জেলায় এখন পর্যন্ত করোনাভাইরাস রোগ-১৯ (কোভিড-১৯) আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।

খাদ্য সহায়তা নওগাঁ হতদরিদ্র

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর