Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানুষকে ঘরে রাখতে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে পুলিশ


৪ এপ্রিল ২০২০ ১৬:৪৮

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কেই যাতে খাবার সংগ্রহের প্রয়োজনে বাড়ির বাইরে না আসে তার জন্য ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছে দিচ্ছে রাজধানীর উত্তরা পুলিশ। এত সবাই খাবার পাচ্ছেন বলে জানিয়েছেন ডিএমপির উত্তরা বিভাগের উপ কমিশনার নাবিদ কামাল শৈবাল। শুক্রবার (৪ এপ্রিল) সারাবাংলাকে তিনি এ তথ্য জানান।

নাবিদ কামাল শৈবাল জানান, সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছে প্রশাসন। এরপরও মানুষ নানা কারণে ঘর থেকে বেরিয়ে আসছে। তাই ঘরে ঘরে গিয়ে পুলিশ সদস্যরা খাবার বিতরণ করছে। এতে কেউ পাবে আর কেউ পাবে না এমনটা হওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, ‘খেটে খাওয়া মানুষ ক্ষুধার কারণে ঘর থেকে বাইরে বের হয়ে আসছে। বাইরে আসার কারণে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। যে কারণে এই উপায়ে কাজ করতে হচ্ছে।’

উত্তরা বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের রেশন ও বেতনের টাকায় দিনমজুর ও দরিদ্র মানুষের পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

নাবিদ কামাল বলেন, ‘গত ১ এপ্রিল থেকে প্রতিদিন পাঁচশ গরীব, অসহায় ও দুস্থ মানুষদের একবেলা করে খাবারের ব্যবস্থা করা হয়েছে। এই খাবারের মধ্যে রয়েছে সবজি খিচুরি ও ডিম। প্রতিদিন প্যাকেটে করে এসব খাবার পৌঁছে দেওয়া হচ্ছে অসহায় ও নিম্ন আয়ের মানুষদের কাছে।’

এর আগে উত্তরা বিভাগের ছয়টি থানার পাঁচশ দুস্থ ও ছিন্নমূল মানুষের তালিকা তৈরি করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে টোকেন কার্ড বিতরণ করা হয়েছে। টোকেন কার্ডে দেওয়া ঠিকানা অনুযায়ী তাদের প্রতিদিন খাবার সরবরাহ করা হচ্ছে।

সারাবাংলা/ইউজে/এমআই

করোনা খাবার পুলিশ বাড়িতে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর