Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় আসা-যাওয়া বন্ধ রাখার নির্দেশনা আইজিপির


৫ এপ্রিল ২০২০ ১৬:০২

ঢাকা: ঢাকায় প্রবেশ বা বের হওয়া বন্ধে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, ‘রাজধানীসহ ঢাকার আশপাশের এলাকায় কেউ যেন প্রবেশ করতে না পারে এবং কেউ যেন বেরও হতে না পারে ‘

রোববার (৫ এপ্রিল) দুপুরে পুলিশ সদর দফতরের সহকারী উপ মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোহেল রানা বলেন,‘ জরুরি সেবার সঙ্গে নিয়োজিতরা ছাড়া রাজধানীকে কেন্দ্র করে সাধারণ মানুষের আগমন-বহির্গমন বন্ধ থাকবে, এ ব্যাপারে মাঠ পর্যায়ের পুলিশকে আইজিপি কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন।’

পুলিশের মিডিয়া শাখার কর্মকর্তা বলেন, ‘সব ধরনের মুভমেন্ট বন্ধ আছে। কেউ ঢাকার বাইরে যেতে পারবেন না, ঢাকায় ঢুকতেও পারবেন না। যে যেখানে আছেন সেখানে অবস্থান করবেন, কোথাও সমবেত হতে পারবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্বাস্থ্য সুরক্ষা এখন সবচেয়ে বড় অগ্রাধিকার।’ তবে একান্ত জরুরি প্রয়োজন থাকলে তার বা তাদের বিষয়টি শিথিলযোগ্য হতে পারে বলেও জানান তিনি।

এর আগে, নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে ঘরে থাকার নির্দেশনা পালনে কাজ করছিল পুলিশসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলো। কিন্তু কিছু কিছু পোশাক কারখানা চালু হওয়ার খবরে হঠাৎ করে শনিবার (৪ এপ্রিল) দেশের বিভিন্ন প্রান্ত থেকে পোশাক শ্রমিকসহ হাজার হাজার মানুষের ঢাকামুখী ঢল নামে। এরই প্রেক্ষিতে আইজিপি পুলিশকে শনিবার রাতেই এই নির্দেশনা দেন।

আইজিপি আসা যাওয়া ঢাকায় প্রবেশ লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর