Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে পাড়া লকডাউন, ২ পরিবার হোম কোয়ারেনটাইনে


৬ এপ্রিল ২০২০ ১৮:৫৯

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় একটি পাড়া লকডাউন করা হয়েছে। এছাড়া বোয়ালখালী উপজেলায় দুই পরিবারকে হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দিয়ে বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন।

আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড় গ্রামের ২২ বছর বয়সী এক যুবক রোববার (৫ এপ্রিল) রাতে মারা গেছেন। কাশি, শ্বাসকষ্টসহ নিউমোনিয়ার উপসর্গ নিয়ে ওই যুবক রোববার সকালে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন। রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর তার মৃত্যু হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ সারাবাংলাকে বলেন, ‘যুবকের বাড়ি যে পাড়ায় সেই পাড়া রাতেই গিয়ে লকডাউন করা হয়েছে। সেখানে পুলিশ মোতায়েন আছে। ওই পাড়ায় শ খানেক ঘর আছে। যুবকের বাড়ির আশপাশে আছে ১০-১৫টি ঘর। তাদের ঘর থেকে বের না হতে বলা হয়েছে।’

এদিকে সোমবার (৬ এপ্রিল) বোয়ালখালী উপজেলার চর খিদিরপুর ও মধ্যম শাকপুরা এলাকায় দুই বাড়ির দুই পরিবারকে হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন। তাদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

ইউএনও আছিয়া খাতুন সারাবাংলাকে জানান, চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকায় সম্প্রতি বাবা ও ছেলের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। দুটি পরিবারের চরখিদিরপুর এলাকার বাসিন্দা এক যুবক নগরীর সুপারশপ ‘দি বাস্কেটে’ চাকরি করতেন। দামপাড়ায় আক্রান্ত ছেলেও একই সুপারশপে কর্মরত ছিলেন। ইতোমধ্যে বাস্কেট লকডাউন করে এর ৭৪ জন কর্মীকে কোয়ারেনটাইনে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু ওই যুবক গ্রামে গিয়ে অবাধে ঘোরাফেরা করছিলেন। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ওই যুবক ও তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দিয়ে বাড়িতে লাল পতাকা টাঙানো হয়।

বিজ্ঞাপন

এছাড়া মধ্যম শাকপুরা এলাকায় যে পরিবারটিকে হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে তারা নগরীতে আক্রান্ত পরিবারের প্রতিবেশি ছিলেন বলে ইউএনও জানিয়েছেন। দামপাড়ায় লকডাউন ঘোষণার পর তারা গ্রামে যান বলে জানান তিনি।

সারাবাংলা/আরডি/এমআই

পাড়া লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর