Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: চট্টগ্রামে এসেছে আইসিইউ বেড-ভেন্টিলেটর


৮ এপ্রিল ২০২০ ০০:০৩

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসার জন্য ১০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) শয্যা ও ১০টি ভেন্টিলেটর এসেছে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে।

মঙ্গলবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে আইসিইউ শয্যা এবং ভেন্টিলেটরগুলো এসেছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ।

নগরীর আন্দরকিল্লায় ১৫০ শয্যার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সম্পূর্ণভাবে করোনায় আক্রান্তদের চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে। বর্তমানে সেখানে দুজন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন। সন্দেহভাজন রোগী হিসেবে আইসোলেশনে আছেন আরও সাতজন।

তবে হাসপাতালে আইসিইউ শয্যা এবং ভেন্টিলেটর না থাকায় সংকটাপন্ন রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা পাওয়া নিয়ে সন্দেহ ছিল। সম্প্রতি স্থানীয় সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল পরিদর্শনে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ এই সংকটের বিষয়টি জোরালোভাবে তুলে ধরে।

আইসিইউ শয্যা ও ভেন্টিলেটর স্থাপন হয়ে গেলে চিকিৎসায় সংকট তেমন থাকবে না বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাধায়ক ডা. অসীম কুমার নাথ।

তিনি সারাবাংলাকে বলেন, ‘আইসিইউ বেড ও ভেন্টিলেটর বসাতে সময় লাগবে একদিন। কিন্তু এর সঙ্গে অক্সিজেন, গ্যাস, বিদ্যুতের সংযোগ দিতে হবে। এজন্য ঢাকা থেকে ইঞ্জিনিয়ারদের টিম আসবে। এটা করতে একটু সময় লাগবে। তবে দ্রুততার সঙ্গেই সব করে ফেলব।’

আইসিইউ চট্টগ্রাম ভেন্টিলেটর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর