Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজার লকডাউন: হোম কোয়ারেন্টাইনে ৫১৭, ছাড়পত্র ৪৫২ জনের


৯ এপ্রিল ২০২০ ১২:৪০

কক্সবাজার: করোনাভাইরাস প্রতিরোধে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সেখানকার জেলা প্রশাসক মো. কামাল হোসেন লকডাউন ঘোষনা করেন।

এর ফলে বৃহস্পতিবার (৯ এপ্রিল) থেকে কেউ কক্সবাজারে প্রবেশ করতে ও বের হতে পারবেন না। এ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে কক্সবাজার জেলায় ৫১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ২৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত ছাড়পত্র পেয়েছে ৪৫২ জন।

রোহিঙ্গা শিবির লকডাউন

কক্সবাজার জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা এক জন। যিনি ঢাকার কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসা শেষে ৫ এপ্রিল সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এছাড়া করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ঢাকা ফেরত এক কলেজ ছাত্রকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনাভাইরাসের জীবাণু স্যাম্পল টেস্ট করা হচ্ছে। গত ২ এপ্রিল থেকে এ পর্যন্ত ৪৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে কারও শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়নি।

করোনা ভাইরাসের চিকিৎসায় কক্সবাজারের সরকারি হাসপাতাল গুলোতে ১৬২টি বেড এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ১০৬টিসহ মোট ২৬৮টি বেড প্রস্তুত রাখা হয়েছে। নিয়োজিত রয়েছে ২৪৬ জন ডাক্তার ও ২৭৫ জন নার্স।
কেভিড-১৯ আক্রান্ত ব্যক্তির জরুরি চিকিৎসা, স্থানান্তরের জন্য ১১টি পৃথক অ্যাম্বুলেন্স ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া সাতটি হাসপাতালে ২২৭ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন সংস্থার আটটি স্বাস্থ্যসেবা কেন্দ্রে ৬৬ শয্যাবিশিষ্ট আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে।

বিজ্ঞাপন

কক্সবাজার করোনাভাইরাস টপ নিউজ লক ডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর