বিজ্ঞাপন

রোহিঙ্গা শিবির লকডাউন

April 8, 2020 | 8:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে দেশের অন্যতম পর্যটন নগরী কক্সবাজার লকডাউনের ঘোষণা করেছে প্রশাসন। জেলার উখিয়া ও টেকনাফ অঞ্চলের রোহিঙ্গা শিবিরগুলোও রয়েছে এই লকডাউনের আওতায়। ফলে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতায়াত করতে পারবে না।

বিজ্ঞাপন

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে কক্সবাজার লকডাউন করার সিদ্ধান্ত হয়েছে। এই সিদ্ধান্ত না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন- অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখা লকডাউন, হোম কোয়ারেনটাইনে ৮৩ জন

শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা ম্যাজিস্ট্রেট কক্সবাজার লকডাউন করার ঘোষণা দিয়েছে। এর আওতায় কক্সবাজারের উখিয়া ও টেকনাফ অঞ্চলের রোহিঙ্গা শিবিরগুলোও অন্তর্ভুক্ত। রোহিঙ্গা শিবিরগুলোতে এখন থেকে জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতায়াত করতে পারবে না।

বিজ্ঞাপন

মিয়ানমারের সরকার ও সেনাবাহিনীর নির্যাতনে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গারা বাংলাদেশে কক্সবাজার ও বান্দরবান এই জেলার যেসব ক্যাম্পে আশ্রয় নিয়েছেন, সেই ক্যাম্পগুলোও রয়েছে লকডাউনের আওতায়।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে ৩৪টি রোহিঙ্গা আশ্রয় শিবির রয়েছে।

এদিকে, স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, দেশে এ পর্যন্ত শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা ২১৮। এর মধ্যে কক্সবাজারে একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়া গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন