Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামালপুর লকডাউন, জেলা প্রশাসকের প্রজ্ঞাপন জারি


৯ এপ্রিল ২০২০ ১৪:১৫

জামালপুর: করোনা আক্রান্ত দুই রোগী শনাক্ত হওয়ায় বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল থেকে জামালপুর জেলাকে লকডাউন ঘোষণা করছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। বুধবার (৮ এপ্রিল) রাতে একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে লকডাউনের এ ঘোষণা দেন তিনি।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, জামালপুরে দুজন করোনা রোগী শনাক্ত হওয়ায় জেলাবাসীর সুরক্ষার জন্য লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক। অত্যাবশ্যকীয় পণ্য ও নিত্য প্রয়োজনীয় দোকান সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোল থাকবে। অন্যান্য সব দোকানপাট, সাপ্তাহিক হাট, প্রতিষ্ঠান ও গণপরিবহন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। ওষুধ ও চিকিৎসা প্রতিষ্ঠান যথারীতি চালু থাকবে। এছাড়াও জরুরি পণ্য, সেবা, খাদ্য, সার, বীজ, কীটনাশক, কৃষিপণ্য, ওষুধ ও এলপি গ্যাস বহনকারী যানবাহন লকডাউনের আওতার বাইরে থাকবে। এসব বহনকারী যানবাহন জেলার বাইরে যেতে পারবে এবং জেলার বাইরে থেকে প্রবেশ করতে পারবে। অতি জরুরি ছাড়া কোনো ব্যক্তি ঘরের বাইরে যেতে পারবে না। অতি জরুরি কাজ ছাড়া কোন ব্যক্তি এ জেলার বাইরে যেতে পারবেন না এবং অন্য জেলার কেউ জামালপুরে প্রবেশ করতে পারবেন না।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ফার্মাসিস্টসহ করোনায় আক্রান্ত ২, জামালপুর লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যসেবা মেনে চলার জেলার জন্য সবাইকে অনুরোধ করেছেন জেলা প্রশাসক। অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে আইন প্রয়োগকারী সংস্থা। জেলার সকল মানুষকে করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য জেলা প্রশাসকের লকডাউন বাস্তবায়নে কাজ করছেন সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

বিজ্ঞাপন

২ করোনা রোগী জামালপুর লকডাউন শনাক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর