Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় ত্রাণ নিয়ে অনিয়ম কঠোরভাবে দমন করা হবে: কাদের


১১ এপ্রিল ২০২০ ১৪:৩৪

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ত্রাণ বিতরণ নিয়ে কোনোরকম অনিয়ম সহ্য করা হবে না বলে হুশিয়ার করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘ত্রাণ বিতরণের নামে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না, খেটে খাওয়া মানুষের ত্রাণ নিয়ে যারা ছিনিমিনি খেলবে, সে যেই হোক কঠোর হাতে দমন করা হবে।‘

শনিবার (১১ এপ্রিল) তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এছাড়া করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে সমাজের বিত্তবান ও দলের নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে চলমান প্রয়াস আরও জোরদার করারও আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস নামক এই অদৃশ্য শত্রুকে পরাজিত করতে সকল মতপার্থক্য ভুলে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনকে ধৈর্য এবং সাহসিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, এই লড়াইয়ে জিততে হলে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। এই দুর্যোগে কর্মহীন খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে সামাজের সামর্থবান বিত্তিবান মানুষ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের চলনাম কার্যক্রম আরো জোরদার করতে হবে।

তিনি বলেন, ঘরে অবস্থান এবং সামাজিক দূরত্ব যারা বজায় রাখতে পারছেন না তারা নিজেরাই নিজেদের বিপদ ডেকে আনছেন। এই সংকটের মধ্যেও একটি কুচক্রী মহল গুজব ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন এই সংকটের সময়েও সুখবর হচ্ছে দেশের বৃহত্তর প্রকল্প পদ্মাসেতুর ২৮তম স্প্যান শনিবার (১১ এপ্রিল) বসানো হয়েছে। ফলে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর এখন ৪ দশমিক দুই কিলোমিটার দৃশ্যমান হলো। বাকি রইল ১৩টি স্প্যানের কাজ।

গণপরিবহন চালানোর সিদ্ধান্তের বিষয়ে বলেন, করোনা পরিস্থিতির কারণে সরকার সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে। অনুরূপভাবে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞাও আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। তবে পণ্যবাহী পরিবহন, খাদ্যদ্রব্য, জরুরিসেবা পঁচনশীল দ্রব্য, ওষুধ, চিকিৎসা সামগ্রী, ত্রাণবাহী গাড়ী, গণমাধ্যম, জীবন ধারণের উপাদান মৌলিক উপাদানবাহী গাড়ী, মৎস ও মৎস জাতীয় পণ্য, দুগ্ধ ও দুগ্ধ জাতীয় পণ্যবাহী পরিবহন এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

করোনা কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর