Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাঁসির সাজা নিয়ে ৫ বছর ধরে পলাতক আসামি গ্রেফতার


১২ এপ্রিল ২০২০ ১৬:০৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে চাঞ্চল্যকর একটি খুনের মামলায় মৃত্যুদণ্ড মাথায় নিয়ে পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ এপ্রিল) রাতে নগরীর চান্দগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পাঁচদিন আগে একই সাজা পাওয়া পলাতক আরেক আসামিকে গ্রেফতার করেছে নগরীর বাকলিয়া থানা পুলিশ।

শনিবার গ্রেফতার আবুল কালামের বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়। থাকেন চট্টগ্রাম নগরীর কালামিয়া বাজার এলাকায়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে জানান, ২০০৮ সালের ৩ মে আবুল কালামসহ ছয়জন মিলে সিএনজি অটোরিকশার এক চালককে খুন করে গাড়ি ছিনতাই করে। এরপর চালকের মৃতদেহ নিয়ে বোয়ালখালী উপজেলায় ফেলে দেওয়া হয়।

এ ঘটনায় বোয়ালখালী থানায় দায়ের মামলায় পুলিশ তদন্ত করে ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। ২০১৫ সালের ৩০ নভেম্বর আদালত চারজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। রায় ঘোষণার সময় শুধু একজন আসামি ছাড়া বাকি সবাই পলাতক ছিলেন।

ওসি নেজাম উদ্দিন জানান, ওই খুনের মামলায় ২০০৮ সালে গ্রেফতার হয়ে আবুল কালাম প্রায় তিন বছর কারাগারে ছিলেন। পরে ২০১১ সালে জামিনে বেরিয়ে পালিয়ে যান। রায় ঘোষণার সময় এবং পরবর্তী সময়েও পলাতক থাকে সে। তবে কালাম উচ্চ আদালতে আপিলও করেননি।

আদালতকে অবগত করে চাঞ্চল্যকর এ মামলার পলাতক আসামিদের গ্রেফতারে প্রায় ছয় মাস ধরে অনুসন্ধান করছিলেন বাকলিয়া থানা পুলিশ। এরপর গত ৬ এপ্রিল রাতে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা এলাকা থেকে মো. রুবেল (৩৪) নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজনকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।

গ্রেফতার চট্টগ্রাম ফাঁসির আসামি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর